• ৫ জ্যৈষ্ঠ ,১৪৩১,19 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘২১ আগস্টের ঘটনায় খালেদা জিয়াকে জড়িয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দুঃখজনক’

| আগস্ট 24, 2015 | 0 Comments
4e3e503b5233a7e33fc903de5d4a17f7_XL

বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

দেশের খবর: ২১ আগস্টের গ্রেনেড হামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমান জড়িত বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যকে দুঃখজনক ও উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

 (রোববার) নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। আসাদুজ্জামান বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা অত্যন্ত দুঃখজনক একটি ঘটনা। বিষয়টি বিচারাধীন। কিন্তু প্রধানমন্ত্রীর মতো শীর্ষ পর্যায়ে থেকে যখন এ ধরণের বক্তব্য দেয়া হয় তখন বিচারপ্রক্রিয়া প্রভাবিত হওয়ার আশঙ্কা থাকে।

 বিএনপির এই নেতা আরও বলেন, ‘২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনার নিন্দা বিএনপি আগেও করেছে, এখনো করছে। এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত। প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় আনার ব্যাপারে বিএনপির ভিন্নমত নেই।  কিন্তু ঘটনাটিকে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য ব্যবহার করা হলে তা দুঃখজনক।’

 এদিকে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তির দিন উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

 রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির অঙ্গ সংগঠনগুলোর সঙ্গে সমন্বয় সভা শেষে বিএনপির মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এসব কর্মসূচি ঘোষণা করেন।

 কর্মসূচিগুলো হলো- বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে সকাল ৬টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন। সকাল ১০ টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া দলীয় নেতাকর্মীদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন এবং সমাধীস্থলে ওলামা দল ফাতেহা পাঠের আয়োজন করবে। বিকেল ৩টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা। এতে খালেদা জিয়া উপস্থিত থাকবেন।

 এছাড়া, ৩ সেপ্টেম্বর বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আলোচনা সভা। ১১ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি দিবস উপলক্ষে ১২ সেপ্টেম্বর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আলোচনা সভা।

 বিএনপির অঙ্গ-সংগঠনগুলো দলের প্রতিষ্ঠাতা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করবে বলে জানান রিপন। তিনি আরও বলেন, দলের প্রতিষ্ঠাতাবার্ষিকী উপলক্ষে একটি র‍্যালি করার চিন্তা-ভাবনা রয়েছে। সরকারের সঙ্গে আলোচনা করে এটি নির্ধারণ করা হবে।

 এসময়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, হারুন উর রশিদ, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী মুরাদসহ অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply