• ১৫ বৈশাখ ,১৪৩১,28 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

৩০ বছরের ইতিহাসে ফ্রান্সে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ৪৩ আহত ৮

| অক্টোবর 23, 2015 | 0 Comments

libourne-accident_0ইউরো সংবাদ:   ফ্রান্সের দক্ষিণ পশ্চিম এলাকার বোগদোর জিরন্ড জেলার উত্তরে অবস্থিত ( Puisseguin) গ্রামে  শুক্র বার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায়  মাল বাহী ট্রাক এবং যাত্রী বাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৪৩ জন নিহত ও ৮ জন আহত হয়েছেন।

গত ৩০ বছরের ইতিহাসে এটিকে ফ্রান্সের সবচেয়ে ভয়াবহ তম সড়ক দূর্ঘটনা বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রী ম্যানুয়েল ভাল। ১৯৮২ সালের পর ফ্রান্সে এত ভয়াবহ সড়ক দুর্ঘটনা আর ঘটেনি।

ঘটনা স্থলে সামু, পম্পিয়ার, সাইকোলোজিস্ট সহ ২৫৬ জন জন্ডার্ম পুলিসের সদস্য মোতায়েন করা হয়েছে। ফ্রান্সের প্রধান মন্ত্রী ম্যানুয়েল ভাল, স্বরাষ্ট্র মন্ত্রী বার্নার্ড কাজিনোভ এবং যোগাযোগ মন্ত্রী আঁলা ভিডালি ঘটনা স্থলে পৌচেছেন। রাষ্ট্রপতি ফ্রঁসোয়া ওলাদ গ্রীসের এথেন্স থেকে শোক বার্তা পঠিয়েছেন। রাষ্ট্রীয় সফরে তিনি এখন গ্রীসে আছেন।  এই ঘটনার মোকাবেলায় তিনি  সরকারের তরফ থেকে সম্ভাব্য সব কিছু করার নির্দেশ দিয়েছেন।

এছাড়া স্বাস্থ্য মন্ত্রীর আহ্বানে ফ্রান্সের সংসদ অ্যাসেম্বলি ন্যাশনালে দাড়িয়ে নিহতদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

দুর্ঘটনার কারণ এখনো পুরোপুরি জানা না গেলেও প্রাথমিক তদন্ত অনুযায়ী  মূলত ট্রাক ড্রাইভারের নিয়ন্ত্রন হারানোই  দূর্ঘটনার কারণ হিসাবে দেখা হচ্ছে। এছাড়া দূর্ঘটনা স্থলটি  ছিল একটি চিহ্নিত বিপদ জনক টার্নিং পয়েন্ট।

প্রাথমিক তথ্য অনুযায়ী মৃতদের সবাই ফরাসি নাগরিক বলে জানা গেছে। বাসে মোট ৪৯ জন যাত্রী  ছিলেন । মৃতদের মধ্যে ৩ বছরে একটি শিশু আছে বলে জানা গেছে। এছাড়া বাকী সবাই বয়স্ক এবং রিটায়ার্ড ব্যাক্তি ছিলেন। তারা ফ্রান্সের দক্ষিণ এলাকা ভ্রমণ করার জন্য বের হয়েছিলেন। তারা সবাই একটি অবসর ক্লাবের সদস্য ছিলেন।

দুর্ঘটনায় বাস এবং ট্রাক  সম্পূর্ণ আগুনে পুড়ে গেছে বলে জানা গেছে। মাল বাহী ট্রাকটির মধ্যে কাঠ ছিল বলে দেখা গেছে।

নিহতদের পরিবার গুলোতে চলছে শোকের মাতম। কোন কোন পরিবারে একাধিক সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে। স্থানীয় মেয়রের তত্বাবধানে  দূর্ঘটনা কবলিত এলাকার একটি ইগলিসে মোমবাতি জ্বালিয়ে শোক পালন ও প্রার্থণার ব্যবস্থা করা হয়েছে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো-সংবাদ - France, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply