• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

শহীদুল আলম মানিকের ২য় মৃত্যু বার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল

| নভেম্বর 21, 2015 | 0 Comments

manik bhai miladইউরোবিডি কমিউনিটি সংবাদ:

ফ্রান্সের বাংলাদেশী  কমিউনিটির অন্যতম নেতা একুশে উদযাপন পরিষদ ফ্রান্সের আহবায়ক, ফ্রান্স উবারভিলিয়ে বংলাদেশী জামে  মসজিদ কমিটির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, বাংলাদেশ ইয়ুথ ক্লাব ফ্রান্সের অন্যতম উপদেষ্টা,আয়েবার সহ সাধারন সম্পাদক ও বিশিষ্ট সমাজ সেবক,রাজনীতিবিদ,শহীদুল আলম মানিকের  ২য় মৃত্যু বার্ষিকীতে তাঁর পরিবারের পক্ষ থেকে ২০ নভেম্বর শুক্রবার  এক দোয়া ও মিলাদ  মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার বাদ জুমা উবারভিলিয়ে বাংলাদেশী মসজিদে অনুষ্ঠিত এ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম,আই কিউ এস এস’র প্রতিষ্ঠাতা সভাপতি এস এইচ হায়দার, উবারভিলিয়ে বংলাদেশী জামে  মসজিদ কমিটির সহ সভাপতি সালেহ আহমেদ চৌধুরী, ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ ভার তাহের , চ্যানেল আই ফ্রান্স প্রতিনিধি এম এ হাসেম এবং শহীদুল আলম মানিকের দুই ছেলে আকছিন ও আরনিক সহ কমিউনিটির সর্ব স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় রাষ্ট্রদূত তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে কমিউনিটি নেতা মানিকের কর্মময় জীবনের নানাদিক তুলে ধরে বলেন- মানিক সাহেব ছিলেন ফ্রান্সের বাংলাদেশ কমিউনিটির জন্য এক অন্ত:প্রাণ মানুষ। তিনি শহীদুল আলম মানিকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শহীদুল আলম মানিকের দুই ছেলে আকছিন ও আরনিক সুন্দর ভবিষ্যত কামনা করেন।

এছাড়া রাষ্ট্রপতি ফ্রান্সের এই নাজুক সময়ে বাংলাদেশী কমিউনিটিতে মৃত্যু নিয়ে কোন ধরনের গুজব না ছড়ানোর আহ্বান জানান।

পরে মিলাদ শেষে শহীদুল আলম মানিকের  আত্নার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য ফ্রান্স প্রবাসী ফেনী জেলার কৃতি সন্তান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব শহীদুল আলম মানিক ২০১৩ সালের নভেম্বরের ১২ তারিখ দিবাগত রাত ২টায় হৃদ রোগে আক্রান্ত হয়ে প্যারিস জর্জ পম্পাদো হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন।চিকিৎসাধীন অবস্থায় ২০১৩ সালের ২০ নভেম্বর ফ্রান্স সময়  আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ততকালিন সময়ে  তার মৃত্যুর সংবাদে পুরো কমিউনিটি জুড়ে শোকের ছায়া নেমে এসেছিল। স্তব্দ হয়ে গিয়েছিল ফ্রান্স বাংলা কমিউনিটি।অশ্রু সিক্ত মানুষ গুলোর এখন শুধু একটিই চাওয়া আল্লাহ যেন কমিউনিটির এই নিবেদিত প্রাণ বন্ধুটিকে বেহেস্ত নসিব করেন।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply