• ১ জ্যৈষ্ঠ ,১৪৩১,15 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফেনী জেলা লাশ পাঠানো তহবিল-ফ্রান্সের নীতি নির্ধারণী বৈঠক অনুষ্ঠিত

| ডিসেম্বর 14, 2015 | 0 Comments

12388976_920819987965662_1907124406_oইউরোবিডি কমিউনিটি সংবাদ: ফ্রান্সে বসবাসকারী ফেনী জেলার অধিবাসীদের মৃত্যুর পর মরদেহ বাংলাদেশে স্বজনদের নিকট পাঠানোর লক্ষ্যে তহবিল গঠনের বিষয়ে ১৩ ডিসেম্বর রবি বার প্যারিসের অমি ভয়াজে ফেনী জেলার অধিবাসীদের উপস্থিতিতে এক গুরুত্বপূর্ণ নীতি নির্ধারণী সভা অনুষ্ঠিত হয়েছে।

সালেহ আহমেদের সভাপতিত্বে ও ইমরান মাহমুদের পরিচালনায় কামাল উদ্দীনের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে বৈঠকের মূল আলোচনা শুরু হয়। বৈঠকে গুরুত্বপূর্ণ বক্তব্য ও পরামর্শ উপস্থাপন করেন আজহারুল হক মিন্টু, জাফর শাহ, এম এ তাহের, এস এইচ হায়দার, আবুল কালাম আজাদ, মোহাম্মদ রফিক, মোহাম্মদ ওমর, সানি ভূঞাঁ, তুষার তুহিন, মোহাম্মদ ইউনূস, মজিবুল হক বিপুল, বাবু ভূঞাঁ  ও বাদশা করিম রুবেল সহ ফেনী জেলার উপস্থিত অন্যান্য অধিবাসী বৃন্দ।

সভায় বক্তারা তহবিলকে দীর্ঘ স্থায়ী ও কার্যকরী করতে নানা কৌশল ও কর্মনীতি নিয়ে আলোচনা করেন। তহবিলের সাংঠনিক রূপ প্রতিষ্ঠার লক্ষ্যে সভায় সর্ব সম্মতি ক্রমে ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং ৪ সদস্য বিশিষ্ট কোষাধ্যক্ষ পরিষদ গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদের সদস্যমন্ডলী: সালেহ আহাম্মদ, আজহারুল হক মিন্টু, জাফর শাহা, এম এ তাহের, এস এইস হায়দার, আবুল কালাম আজাদ, সাহাব উদ্দীন পাটোয়ারী, মোহাম্মদ রফিক, হক সাহেব, জাফর আহমদ ও মোস্তফা।

কোষাধ্যক্ষ পরিষদের সদস্যমন্ডলী: সালেহ আহাম্মদ, আজহারুল হক মিন্টু, মোহাম্মদ রফিক এবং আবুল কালাম আজাদ।

সভায় উপস্থিত ফেনী জেলার অধিবাসীদের স্বতঃস্ফূর্ত ঘোষণায় প্রাথমিক ভাবে ৩৫০০(তিন হাজার পাঁচ শত) ইউরো তহবিলে জমা দেয়ার অঙ্গীকার করা হয়। এছাড়া তহবিলকে বৃদ্ধি করার জন্যে দীর্ঘ মেয়াদী ও নিয়মিত কিছু পরিকল্পনা ও কৌশল নিয়ে সভায় আলোচনা করা হয়।

তহবিলকে কার্যকরী করার লক্ষ্যে নিয়মিত উপদেষ্টা মন্ডলীর সভা ও সাধারণ সভা আয়োজনের সিদ্ধান্ত হয়। সেই লক্ষ্যে আগামী ১৬ জানুয়ারী শনিবার উপদেষ্টা মন্ডলীর পরবর্তী সভার তারিখ নির্ধারণ করা হয়।

সভা শেষে তহবিলের কার্যকারিতা ও দীর্ঘ মেয়াদ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply