• ১৫ বৈশাখ ,১৪৩১,28 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ব্রিটেনে জাতিগত সংখ্যালঘুদের মধ্যে বাড়ছে গৃহহীনের সংখ্যা: জরিপ

| জানুয়ারী 3, 2016 | 0 Comments

4bhka95e6c2ebd1t9v_620C350ইউরো সংবাদ: ব্রিটেনে জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে গৃহহীন মানুষের সংখ্যা বাড়ছে। দেশটির লেবার পার্টির পক্ষ থেকে পরিচালিত এক জরিপে এ তথ্য উঠে এসেছে। এতে বলা হয়েছে, কৃষ্ণাঙ্গদের পাশাপাশি ব্রিটেনে বসবাসরত এশিয় বংশোদ্ভূত নাগরিকদের মধ্যে গৃহহীন মানুষের সংখ্যা গত তিন বছরে সামঞ্জস্যহীনভাবে বেড়েছে।

 লেবার পার্টির জরিপ প্রতিবেদনে বলা হয়েছে, কৃষ্ণাঙ্গ ও এশিয় বংশোদ্ভূত নাগরিকদের মধ্যে গৃহহীনের হার যথাক্রমে শতকরা ২১ ও ৩৩ ভাগ। অথচ গোটা ব্রিটেনে গৃহহীন মানুষের শতকরা হার মাত্র ৭ শতাংশ। এই পরিস্থিতিকে ব্রিটেনের জন্য লজ্জাজনক হিসেবে উল্লেখ করে বলা হয়েছে, দেশের ভাবমর্যাদা রক্ষা করার স্বার্থে এই অবস্থার অবসান হওয়া প্রয়োজন।

 এ সম্পর্কে ব্রিটিশ সরকারের আবাসন বিষয়ক শ্যাডো মন্ত্রী জন হিলি বলেছেন, ডেভিড ক্যামেরন প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর ব্রিটেনে গৃহহীন মানুষের সংখ্যা এক-তৃতীয়াংশ বেড়ে গেছে।

 ব্রিটিশ পার্লামেন্টে প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যানে দেখা গেছে, ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে পরবর্তী এক বছরে জরুরি আশ্রয় কেন্দ্রগুলোতে মানবেতর জীবনযাপনকারী ব্রিটিশ পরিবারের সংখ্যা শতকরা ৪৫ ভাগ বেড়ে গেছে। এই অবস্থা গত ১২ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ -UK

About the Author ()

Leave a Reply