• ২১ বৈশাখ ,১৪৩১,04 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

গণমাধ্যম এখন সম্পূর্ণ স্বাধীন: জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী

| জানুয়ারী 12, 2016 | 0 Comments
pm-6824--01_185882

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণে  শেখ হাসিনা।

দেশের খবর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বাংলাদেশ ছিল বাক-স্বাধীনতা হরণের দেশ,  সাংবাদিক নির্যাতনের দেশ। আওয়ামী লীগ সরকারের আমলে দেশের গণমাধ্যম এখন সম্পূর্ণ স্বাধীন। তারা স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারছে।

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণে এ কথা বলেন শেখ হাসিনা। তার সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে এই ভাষণ দেন।
প্রধানমন্ত্রী বলেন, সরকার নতুন বেসরকারি ৩২টি টেলিভিশন, ২২টি এফএম রেডিও এবং ৩২টি কমিউনিটি রেডিও চ্যানেলের অনুমোদন দিয়েছে। জাতীয় সম্প্রচার নীতিমালাসহ তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন প্রতিষ্ঠা করেছে। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা করেছি। সাংবাদিকদের সহায়তায় এ পর্যন্ত তিন কোটি ৮০ লাখ টাকা বিতরণ করা হয়েছে।
সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার একযোগে তার এই ভাষণ প্রচার করে। কয়েকটি বেসরকারি টিভি চ্যানেলও প্রধানমন্ত্রীর এই ভাষণ সম্প্রচার করেছে।
বক্তব্যের শুরুতে ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে গঠিত তার সরকারের দ্বিতীয় বছর পূর্তিতে দেশের সব গণতন্ত্রপ্রিয় মানুষকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।
তিনি বলেন,‘আজ ১২ জানুয়ারি। ২০১৪ সালের এই দিনে আপনাদের সমর্থনে আওয়ামী লীগ সরকার গঠন করে। আমি আপনাদের দোয়ায় প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করি। আমরা টানা দ্বিতীয়বারের মত সরকার গঠন করে ইতোমধ্যে জনগণকে দেওয়া ওয়াদা পূরণে উন্নয়ন কর্মকাণ্ড ও অগ্রযাত্রা অব্যাহত রেখেছি।’
প্রধানমন্ত্রী তার বক্তৃতার শেষভাগে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ ও উন্নত দেশ গড়ে তোলার অঙ্গিকার পুনর্ব্যক্ত করার পাশাপাশি এক্ষেত্রে দেশবাসীর সর্বাত্মক সহযোগিতাও কামনা করেন।
তিনি বলেন, ‘আমি ২০০৮ সালে বলেছিলাম, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করব। আমরা নিন্ম মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। গ্যালোপের হোপ ইনডেক্সে এসেছে, সুইজারল্যান্ডের পরই বাংলাদেশ পৃথিবীর সবচেয়ে আশাবাদী মানুষের দেশ। আশাবাদী এবং আত্মবিশ্বাসী এই দেশবাসীকে সঙ্গে নিয়ে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্য আয়ের এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত করব,ইনশাআল্লাহ।’

 

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply