• ২৩ বৈশাখ ,১৪৩১,06 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বাণিজ্য মেলায় নারী উত্ত্যক্তকারী সেনাসদস্যকে তার ইউনিটে হস্তান্তর

| জানুয়ারী 23, 2016 | 0 Comments

4bk15600ea98df2uo3_620C350দেশের খবর: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এক নারীকে উত্ত্যক্ত করার অভিযোগে শেরেবাংলা নগর থানা হেফাজতে থাকা সেনাবাহিনীর এক সদস্যকে তার ইউনিটে হস্তান্তর করা হয়েছে।

 শেরেবাংলা নগর থানার ডিউটি অফিসার (এসআই) ‍সাইফুল ইসলাম জানান, অভিযুক্ত সেনাসদস্য মিজানুর রহমানকে তার ইউনিটে হস্তান্তর করা হয়েছে। নিয়ম অনুযায়ী সেখান থেকেই তার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

 মধ্য রাতে ঢাকা ক্যান্টনমেন্টের মিলিটারি পুলিশের ওয়ারেন্ট অফিসার আলমগীর হোসেন শেরেবাংলা নগর থানা থেকে মিজানুর রহমানকে নিজেদের হেফাজতে নিয়ে যান বলে পুলিশের অপর একটি সূত্রে জানা গেছে।

 শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শেরেবাংলা নগরের বাণিজ্য মেলা প্রাঙ্গণ থেকে অভিযুক্ত সেনাসদস্যকে কয়েকজন নারী মিলে থানায় সোপর্দ করেন বলে পুলিশ জানায়। ঘটনার সময় মিজানুর রহমান কর্তব্যরত অবস্থায় ছিলেন না। থানায় নেয়ার পর পরিচয়পত্র দেখিয়ে নিজেকে সেনাবাহিনীর সদস্য দাবি করেন তিনি।

 থানার ডিউটি অফিসার আরও জানান, অভিযোগকারী নারী থানায় লিখিত অভিযোগে মিজানুর রহমান তার শ্লীলতাহানি করেছেন বলে উল্লেখ করেন।

মিজানুর রহমান সম্মিলিত সামরিক হাসপাতালে কাজ করেন বলে জানা গেছে।

 ১ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে ৩১ দশমিক ৫৩ একর আয়তনের মাঠে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়েছে।  এবারের বাণিজ্য মেলায় ছোট-বড় সবমিলিয়ে ৫৫৩টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। যার মধ্যে ৬০টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ১০টি জেনারেল প্যাভিলিয়ন, ৩টি রিজার্ভ প্যাভিলিয়ন, ২৭৫টি সাধারণ স্টল, ২৫টি ফুড স্টল, ৫টি রেস্টুরেন্ট থাকছে। এছাড়াও রয়েছে মা ও শিশু কেন্দ্র, শিশুপার্ক, ইকোপার্ক, ই-শপ, ই-পার্ক, ৫২টি টয়লেট, মসজিদ, মাদার কেয়ার সেন্টার ও স্বাস্থ্যসেবা কেন্দ্র রাখা হয়েছে। রপ্তানি উন্নয়ন ব্যুরো আয়োজিত এবারের মেলায় বিশ্বের পাঁচ মহাদেশের ২২টি দেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।  এবার মরিশাস, ঘানা, জাপান, নেপাল, হংকং, মরক্কো ও ভুটান এ সাতটি নতুন দেশ অংশগ্রহণ করেছে। এছাড়া ভারত, পাকিস্তান, চীন, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, জার্মানি ও আরব আমিরাতের মতো ২২টি দেশের ৫৬টি ছোট-বড় স্টল বা প্যাভিলিয়ন রয়েছে।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply