• ২৩ বৈশাখ ,১৪৩১,06 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সে আরো ৩ মাসের জন্য জরুরি অবস্থা বহাল রাখতে বিল উত্থাপন হবে ৩ ফেব্রুয়ারি

| জানুয়ারী 24, 2016 | 0 Comments

4bhkf72598d6551qdx_620C350ইউরো-সংবাদ – France:  প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর জারি করা জরুরি অবস্থা আরো তিন মাসের জন্য বাড়াতে পার্লামেন্টের প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। এখনো সন্ত্রাসী হামলার হুমকি থাকায় আরো তিন মাসের জন্য জরুরি অবস্থা বাড়াতে তার সরকার সংসদে বিল আনবে বলে  (শুক্রবার) ওলাঁদের দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়েছে।

 আগামী ৩ ফেব্রুয়ারি ফরাসি আইন প্রণেতাদের চেম্বারে এই বিল উত্থাপন করা হবে বলে বিবৃতিতে বলা হয়েছে। গত ১৫ নভেম্বর প্যারিস ও এর আশপাশে সন্ত্রাসী হামলার পর জরুরি অবস্থা ঘোষণা করা হয়। ওই হামলায় ১৩০ ব্যক্তি নিহত এবং ৩৫০ জন আহত হয়। তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ ওই হামলার দায়িত্ব স্বীকার করে।

 ফ্রান্সের রাজধানীতে প্রাথমিকভাবে ১২ দিনের জন্য জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল। পরে আইন প্রণেতাদের তড়িৎ সিদ্ধান্তে এর মেয়াদ আরো তিন মাসের জন্য বাড়ানো হয়। বর্তমান জরুরি অবস্থা আগামী ২৬ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা রয়েছে।

 জরুরি অবস্থা আইনের আওতায় ফরাসি কর্তৃপক্ষ কোনো বিচার ছাড়াই যে কাউকে তার বাসায় আটকে রাখতে এবং আদালতের অনুমোদন ছাড়াই ঘরবাড়িতে তল্লাশি চালানোর পাশাপাশি যেকোনো সন্দেহজনক ওয়েবসাইট বন্ধ করে দিতে পারবে। এছাড়া, নতুন আইনের আওতায় যেকোনো সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা এবং রাষ্ট্রের আইন শৃংখলার ওপর হুমকি সৃষ্টিকারী যেকোনো গোষ্ঠীকে নিরাপত্তা বাহিনী বিলুপ্ত করে দিতে পারবে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply