• ৭ জ্যৈষ্ঠ ,১৪৩১,21 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

মার্চে বিএনপির জাতীয় কাউন্সিল

| জানুয়ারী 24, 2016 | 0 Comments

 image_1437_220060দেশের খবর: আগামী মার্চ মাসে বিএনপির জাতীয় সম্মেলনের আয়োজন করা হবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে শনিবার রাত ১১টার দিকে ব্রিফিংয়ে এ কথা জানান মির্জা ফখরুল।

তিনি জানান, স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। সম্মেলনের তারিখ ও ভেন্যু পরে জানানো হবে।
এ সময় জ্বালানি তেলের মূল্য কমানোরও দাবি জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। মির্জা আলমগীর আরো বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক একটি বক্তব্যকে কেন্দ্র করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় মামলার অনুমতি দেয়ায় স্থায়ী কমিটি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এছাড়া স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনির মৃত্যুতে শোক প্রকাশ এবং বিএনপি চেয়ারপারসনের কনিষ্ঠ পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেছেন স্থায়ী কমিটির সদস্যরা।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ১৫ মার্চের পর ভেন্যু পাওয়ার সাপেক্ষে কাউন্সিলের তারিখ চূড়ান্ত করা হবে। এছাড়া গঠনতন্ত্র সংশোধন এবং কাউন্সিলের আগে চেয়ারপারসন নির্বাচনের জন্য কমিশন গঠনের ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়েছে। পরবর্তীকালে যারা দলীয় ব্যানারে সংসদ সদস্য নির্বাচনে অংশগ্রহণ করবেন, তাদেরকে জেলা বা থানা কমিটির কোনো পদে না রাখার ব্যাপারে অনেকে মত দিয়েছেন। তাছাড়া একজন নেতাকে একাধিক পদে না রাখার ব্যাপারেও আলোচনা হয়েছে।

এর আগে রাত সোয়া ৯টার পর রাজধানীর গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, জমিরউদ্দিন সরকার, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান এবং দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার ও মির্জা আব্বাস কারাগারে, আসম হান্নান শাহ বিদেশ সফরে থাকায় আর এম শামসুল ইসলাম এবং সারোয়ারি রহমান অসুস্থতার জন্য বৈঠকে আসেননি।

এ ছাড়া দলটির স্থায়ী কমিটির সদস্য আরএ গনি গত ১৫ জানুয়ারি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আরেক সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদ- কার্যকর হয়েছে গত নভেম্বরে।

এ ছাড়া স্থায়ী কমিটির অপর সদস্য দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান ২০০৮ সাল থেকে লন্ডনে অবস্থান করছেন।
নতুন বছরে বিএনপির স্থায়ী কমিটির এটিই প্রথম বৈঠক। এর আগে পৌর নির্বাচন সামনে রেখে গত বছরের ১০ ডিসেম্বর জ্যেষ্ঠ নেতাদের নিয়ে বৈঠক করেন খালেদা জিয়া।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply