• ২৬ বৈশাখ ,১৪৩১,09 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

শাপলা ইউএসএ’র মাসিক সভা অনুষ্ঠিত

| জানুয়ারী 31, 2016 | 0 Comments

saphla_usaবিশ্বজুড়ে বাংলা: গত ২৭ জানুয়ারী জ্যাকসন হাইটস্ এর টক অব দ্যা টাউন রেষ্টুরেন্টে সভাপতি মোহাম্মদ আব্দুল মজিদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ এম রহমান মিজানের পরিচালনায় সংগঠনের কার্যকরী পরিষদের সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সাধারণ সম্পাদক সভায় উপস্থিত হওয়ার জন্য সকল কার্যকরী পরিষদের সদস্যদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সভাপতিকে সংগঠনের গঠন ও কার্যক্রম নিয়ে কিছু বলার অনুরোধ জানান। সভাপতি মোঃ আব্দুল মজিদ সংগঠনের  শুরু হতে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের সকলকে শাপলা ইউএসএ’র পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন এই সংগঠনকে গঠন করার জন্য আপনারা যেভাবে গঠনমূলক কাজ করেছেন, আমি আশা করি আপনারা এর ধারা অব্যাহত রাখবেন। সিনিয়র সহ-সভাপতি আবু জাফর ইকরাম বলেন,  আপনাদের কাছ থেকে যতটুকু পাওয়ার ছিল তারচেয়ের বেশী পেয়েছি। আমাদের চলার পথ এতটা মসৃণ হবে, কাজে না নামলে তা হয়তো বুঝতে পারতাম না। বিশেষ করে শিমুল ভাই, শাহজাহান ভাই, মিজান ভাই, উত্তম দাদা,  এবং সভাপতি সহ সকলকে ধন্যবাদ জানান।

সহ সভাপতি আহসানুণ ইসলাম শিমুল বলেন, সত্যি উপলদ্ধি করেছি সকলে মিলেমিশে কাজ করার মধ্যে যে আনন্দ লুকায়িত আছে। ঐক্যবদ্ধ প্রচেষ্টাই  সাফল্যের দ্বারপ্রান্তে আমাদেরকে নিয়ে যাবে। সহ সাধারণ সম্পাদক উত্তম কুমার মন্ডল বলেন, আমাদের অগ্রযাত্রা কখনো থেমে থাকবে না, কারন আমাদের মধ্যে আছে ভ্রাতৃত্ববোধ ও শৃঙ্খলা এবং কাজ করার দক্ষতা।

অর্থ সম্পাদক শাহজাহান মিয়া বলেন, সংগঠন সুন্দরভাবে চলবে যদি আমরা আমাদের মাসিক চাঁদা ও বিশেষ চাঁদাগুলো সময় মতো পরিশোধ করি। যারা প্রতিষ্ঠাতা সদস্য আছি আমরা সবাই যেন  এব্যাপারে সচেতন থাকি। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রুহুল কুদ্দুস মিন্টু বলেন, আমি অবাক হয়ে যাই সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এত সুন্দর একটি পরিবেশ তৈরী হয়েছে ভাবতে অবাক লাগে।

তিনি আরো বলেন, সভাপতির এক নায়কতন্ত্র হতে আমাদের দুরে থাকতে হবে। ত্রাণ ও দুর্যোগপূর্ণ সম্পাদক সর্দার এ জামান আসাদ বলেন জীবনের চলার পথে আমাদের সামাজিক বন্ধন দরকার। আর সামাজিক বন্ধনের দ্বারাই আমরা এই প্রবাসের বিভিন্ন সংগঠন করে থাকি। সংগঠন করে যেন আমরা আমাদের শেষ কাজ মনে না করি। এর দায় দায়িত্ব আমাদের সঠিক ভাবে পালন করেতে হবে। কার্যনির্বাহী সদস্য এম হক সুমন বলেন যারা সংগঠনের জন্য কাজ করবে তাদের যদি কোন ভুলভ্রান্তি হয় আমরা যেন তা নিজেদের মধ্যেই শেষ করে ফেলি, এ ব্যাপারে সভাপতি ও সাধারণ সম্পাদকের তিনি দৃষ্টি আকর্ষণ করেন এবং সবকিছু ব্যাপারে সজাগ থাকার অনুরোধ জানান।

এছাড়াও আরো কথা বলেন, কার্যনির্বাহী সদস্য শহিদউদ্দিন খান, জয়নুল রহমান, গোলাম মোয়াজ্জম। দুইজন সদস্য বাংলাদেশের অবস্থান করায় তারা সভাতে অনুপস্থিত ছিল। সভায় বেশ কিছু সাংগঠনিক সিন্ধান্ত নেয়া হয়। পরিশেষে সভাপতি নৈশভোজের মাধ্যমে ধন্যবাদ জানিয়ে সভা সমাপ্ত করেন।

Category: Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply