• ৬ জ্যৈষ্ঠ ,১৪৩১,20 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

নিউইয়র্কে জেবিবিএ’র অভিষেক ৫ ফেব্রুয়ারি

| জানুয়ারী 31, 2016 | 0 Comments

01312016_04_JBBAবিশ্বজুড়ে বাংলা: জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই (জেবিবিএ) এর নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ অভিষিক্ত হতে যাচ্ছেন। সেই অভিষিক্তর মাহেন্দ্র্ক্ষণ আগামী ৫ জানুয়ারি। জেবিবিএ’র এবারের নির্বাচন ছিল ভিন্ন মাত্রার। ঐক্যবদ্ধ জেবিবিএ’র নির্বাচন বলে কথা। দু’টো প্যানেলের ব্যাপক প্রচার-প্রচারণার পাশাপাশি কিছু পদে ছিল হাড্ডাহাড্ডি লড়াই। যোগ্য প্রার্থীরা শেষ পর্যন্ত বিজয়ের হাসি হেসেছেন। একারণে বিজয়ী এ ব্যবসায়ি নেতাদের অভিষেকটাও হবে স্মরণীয়-বর্নাঢ্য। এ অভিষেক ঘিরে জ্যাকসন হাইটসয়ের ব্যবসায়ি-কমিউনিটি লীডারদের মধ্যে ইতোমধ্যেই ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। অনুষ্ঠানটি সফল করতে শেষ সময়ে জেবিবিএ’র প্রেসিডেন্ট জাকারিয়া মাসুদ জিকো’র নেতৃত্বে কমিটির অন্যান্য সদস্যরা অনুষ্ঠান সফল করতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। সাথে রয়েছেন জেনারেল সেক্রেটারি তারেক হাসান খান। এছাড়া এ অভিষেক অনুষ্ঠানটিকে সফল করতে গঠন করা হয়েছে একটি আহ্বায়ক কমিটি। কমিটির কনভেনর জেবিবিএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শাহ নেওয়াজ, চীফ কোর্ডিনেটর কালচারাল সেক্রেটারি মোহাম্মদ হাসান (জিলানী) এবং মেম্বার সেক্রেটারি জয়েন্ট সেক্রেটারি ফাহাদ রাজবীন সোলায়মান।

৫ ফেব্রুয়ারি জ্যাকসন হাইটস এলাকার গুলশান টেরেসে সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হয়ে অভিষেক অনুষ্ঠানটি চলবে মধ্যরাত পর্যন্ত। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে দর্শক-শ্রেুাতাদের জন্য এদিন অপেক্ষা করছে জমকালো অনুষ্ঠানমালা। শুধু জ্যাকসন হাইটস নয়, নিউইয়র্কের বিভিন্ন এলাকায় বসবাসকারি কমিউনিটি নেতা সহ বিশিষ্ট ব্যক্তিরা থাকবেন এ অনুষ্ঠানে।

২০ ডিসেম্বর নির্বাচনের পর ২০১৬-১৭ দু’বছরের জন্য এ নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ ইতোমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে। গত ২৯ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার কনফারেন্স রুমে আনন্দঘন পরিবেশে শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেবিবিএ নির্বাচন কমিশনের অন্যতম সদস্য সাঈদ রহমান মান্নান প্রথমে নবনির্বাচিত সভাপতি জাকারিয়া মাসুদ জিকোকে শপথ বাক্য পাঠ করান। এরপর নবনির্বাচিত সভাপতি নির্বাচিত বাকি সকল কর্মকর্তাকে শপথ বাক্য পাঠ করান। এসময় নির্বাচন কমিশনের সদস্য কাজী মন্টু, এম এম রহমান, পারভেজ কাজী, মাহবুব চৌধুরী, নির্বাচনে প্রতিদ্বন্দ্বি সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল প্রার্থী , জেবিবিএ’র সাবেক কর্মকর্তাসহ উভয় প্যানেলের নির্বাচনী এজেন্টরা উপস্থিত ছিলেন।

Category: Notice Board, Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply