• ১৯ বৈশাখ ,১৪৩১,02 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

প্যারিসে বিমান পুনরায় চালুর জন্য দেলওয়ার হোসেন কয়েছকে আহবায়ক করে কমিটি গঠন

| মার্চ 13, 2016 | 0 Comments

222008_103938709694293_2594876_nইউরোবিডি কমিউনিটি সংবাদ: বাংলাদেশের জাতীয় পতাকাবাহী যাত্রীবাহী বিমান পুনরায় চালুর জন্য প্যারিসে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের সমন্বয় কমিটি গঠিত হয়েছে। সিলেট বিভাগ সমাজ-কল্যান সমিতির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্স শাখার যুগ্ম সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন কয়েছকে আহবায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

গতকাল শনিবার প্যারিসের ক্যাথসীমা এলাকার একটি রেস্তোরায় বাংলাদেশ বিমানের ঢাকা-প্যারিস রুট পুনরায় চালু করার জন্য বাস্তবায়ন কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সুনামগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র জসিমউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশী অভিবাসীদের বিভিন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে দেলওয়ার হোসেন কয়েছকে আহবায়ক এবং টি এম রেজা সহ ফ্রান্সস্থ বাংলাদেশের আটটি বিভাগীয় সমিতির সভাপতি অথবা সাধারণ সম্পাদককে যুগ্ম আহবায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

ঢাকা-প্যারিস রুটে বাংলাদেশের যাত্রীবাহী বিমান পুনরায় চালুর লক্ষ্যে গঠিত আহবায়ক কমিটির পাশাপাশি ফ্রান্সে অবস্থানরত জ্যেষ্ঠ বাংলাদেশী নাগরিক চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ ও মুকাভিনেতা পার্থ প্রতিম মজুমদারসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে উপদেষ্টা কমিটি গঠিত হয়েছে। উপদেষ্টা কমিটির সঙ্গে পরামর্শ করে আহবায়ক কমিটি যৌক্তিকভাবে ঢাকা-প্যারিস বিমান রুট পুনরায় চালুর জন্য কাজ করে যাবে।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply