• ২২ বৈশাখ ,১৪৩১,05 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইউরোপ হচ্ছে সন্ত্রাসীদের স্বর্গরাজ্য- এরদোগান

| মে 11, 2016 | 0 Comments

4bk5488fd4712379np_800C450 ইউরো সংবাদ: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোকে অভিযুক্ত করে বলেছেন, ইউরোপ হচ্ছে সন্ত্রাসীদের স্বর্গরাজ্য। এসব দেশ সন্ত্রাসীদেরকে রাজনৈতিকভাবে আশ্রয় দিচ্ছে। তিনি বলেন, “সন্ত্রাসীদের জন্য ইউরোপ অব্যাহতভাবে স্বর্গরাজ্য হিসেবে কাজ করছে। এই যখন তাদের অবস্থা তখন সন্ত্রাস নিয়ে তুরস্ককে ইউরোপীয় ইউনিয়নের দোষারোপ করা নিতান্তই হাস্যকর বিষয়।”

ইউরোপীয় ইউনিয়ন সম্প্রতি তুরস্কের প্রতি আহ্বান জানিয়ে বলেছে, আংকারাকে সন্ত্রাসবিরোধী আইন সংস্কার করে ইউরোপীয় ইউনিয়নের মানে আনতে হবে। ইইউ’র এ বক্তব্যের প্রতিক্রিয়ায়  (মঙ্গলবার) রাজধানী আংকারায় এরদোগান এসব কথা বলেছেন। তুর্কি প্রেসিডেন্ট বলেন, “সবার আগে আমরা আশা করি সন্ত্রাসবাদকে সমর্থনকারী আইন সংশোধন করবে ইউরোপীয় ইউনিয়ন।”

 গত সপ্তাহে ইউরোপীয় ইউনিয়ন তুরস্কের নাগরিকদের ভিসামুক্ত সুবিধা না দেয়ার জন্য সদস্য দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে। গত মার্চ মাসে এ বিষয়ে ইইউ এবং তুরস্কের মধ্যে চুক্তি হয়েছিল। ইইউ বলছে, ভিসা মুক্তির সুবিধা পেতে হলে তুরস্ককে অবশ্যই সন্ত্রাসবাদ-বিরোধী আইন পরিবর্তনসহ বেশ কিছু নির্দিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে হবে।

 সমালোচকরা বলছেন, তুরস্কে ব্যাপকহারে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এছাড়া, সিরিয়া সংকট শুরুর পর থেকে তুরস্ক উগ্র সন্ত্রাসীদেরকে সমর্থন দিয়ে আসছে। পাশাপাশি সন্ত্রাসীদের পাচার করা তেলের প্রধান গন্তব্য হচ্ছে তুরস্ক।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply