• ২৫ বৈশাখ ,১৪৩১,08 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বাংলাদেশী-আমেরিকান শাহীন খালিক নিউজার্সির প্যাটারসন সিটির নতুন কাউন্সিলম্যান

| মে 11, 2016 | 0 Comments

05112016_05_SHAHIN_KHALEQ-245x300বিশ্বজুড়ে বাংলা/ :বহুল আলোচিত নিউজার্সির প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে সর্বজন সমর্থিত কাউন্সিলম্যান প্রার্থী শাহীন খালিক বেসরকারিভাবে জয়ী হয়েছে। শাহীন খালিক -এর জন্ম বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের টিকরপাড়া গ্রামে ।তিনি ১৯৯২ সালে ১৩বৎসর বয়সে পরিবারের অন্যান্য সদস্যদের সাথে আমেরিকায় আসেন এবং সেই সময় থেকে এখন পর্যন্ত তিনি নিউজার্সীর প্যাটারসনে স্থায়ীভাবে বসবাস করিতেছেন ।

বিশিষ্ট ব্যবসায়ী শাহীন খালিক 3A প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ হাজার ৩৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলম্যান ও ওয়ার্ড থেকে গত নির্বাচনে নির্বাচিত ১ম বাংলাদেশী-আমেরিকান কাউন্সিলম্যান মোহাম্মদ আক্তারুজ্জামান ফয়সল 2A প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৩৪৬ ভোট।

নির্বাচনে কাউন্সিলম্যান পদে ওই ওয়ার্ড থেকে তিনবারের নির্বাচিত সাবেক কাউন্সিলম্যান আসলান গাঁউ এবং ,একমাত্র ল্যাটিন-আমেরিকান প্রার্থী এডি্ গঞ্জালেসও প্রতিধন্ধিতা করেন । তাদের প্রাপ্ত ভোট হচ্ছে যথাক্রমে ৭২৬ ও ৪৭২।এর আগে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়।

গত মঙ্গলবার রাতে নির্বাচনের ফলাফল ঘোষনার সাথে বাংলাদেশী অধ্যুষিত ওই সিটির অধিকাংশ প্রবাসী বাংলাদেশীরা খন্ড খন্ড মিছিল সহকারে ছুটে আসেন শাহীন খালিকের ইউনিয়ন এভিনিউর নির্বাচনি কার্যালয়ে তাকে শুভেচছা জানাতে । সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে শাহীন খালিকের ওই বিজয়কে প্রবাসীরা বাংলাদেশী কমিনিটির বিজয় বলে আখ্যা দিয়ে বলেন এই বিজয়র এর মাধ্যমে তারা আমেরিকার মুলধার রাজনীতিতে বাংলাদেশীদের সক্রিয় অবস্তান জানাতে সক্ষম হয়েছেন অভিমত ব্যক্ত করেছেন ।

নিউজর্সি প্রবাসী বাংলাদেশীদের সেবাধর্মী প্রতিষ্ঠান নিউজার্সি হেলপ সেন্টারের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজ সেবক শাহীন খালিক কাউন্সিলম্যান পদে বিজয়ী হওয়ার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সিটির দুই নম্বর ওয়ার্ডে বসবাসকারী সকল কমিউনিটিসহ প্রবাসী বাংলাদেশীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন । এসময় তিনি আরও বলেন আমি আমার নির্বাচনি প্রতিশ্রুতি অনুযায়ী দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে ঐকবদ্ধ ভাবে কাজ করে প্যাটারসনকে সুপরিকল্পিতভাবে পরিস্কার পরিচ্ছন্ন শহরে রূপান্তরিত করার উদ্যোগ গ্রহন করব । আজীবন মানুষের সেবক হিসেবে কমিনিউটির উন্নয়নের পাশাপশি আদর্শ সমন্বয়কারী হয়ে সিটির দুই নম্বর ওয়ার্ডে বসবাসকারী সকল কমিউনিটির মধ্যে সমন্নয় সাধন করে সকল নাগরিকের সম্মান ধরে রাখবো।

Category: Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply