• ১৫ বৈশাখ ,১৪৩১,28 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

প্রবাসে সাংবাদিকতা করা মানে কমিউনিটির কাজ করা- নুরুল ওয়াহিদ,চ্যানেল এস টেলিভিশন

| ফেব্রুয়ারী 26, 2013 | 0 Comments

নুরুল ওয়াহিদ: মানুষের মনে মগজে একটি চিন্তা থাকে,আর আমরা যারা প্রবাসে সাংবাদিকতা করি তাদের মনে সবসময় চিন্তা কাজ করে কমিউনিটির উন্নয়ন বা কমিউনিটির জন্য কাজ করা।আর এই চিন্তাটা আজ স্বপ্ন ও বাস্তবতা হয়ে দাঁড়িয়েছে।

ইউরোপে আসার মাত্র ৪মাসের মাথায় টেলিভিশন সাংবাদিকতা শুরু করি।এটি সখের একটি সাধনা বলতে পারেন। আস্তে আস্তে এটি যে নেশায় পরিণত হবে বুঝতে পারিনি।এই নেশা থেকে  আর পেছনে ফিরে যাবার কোন সম্ভাবনা নেই।

প্রবাসে সাংবাদিকতা করা মানে কমিউনিটির কাজ করা। আর আমি নিজেকে একজন কমিউনিটির সেবক বলে সব সময় মনে করি।

ফ্রান্সে আসার পর সাংবাদিকতার প্রসার তেমন একটি দেখিনি ২/১ জন অনিয়মিত ভাবে সংবাদ প্রচারের মাধ্যমে সমাজের কাজ করে যাচ্ছে।আমি ও তাদের সাথে এসে যোগ দেই।আজ ফ্রান্সে নিয়মিত ২০এর অধিক সংবাদ কর্মী কমিউনিটি সেবায় নিজেদের নিয়োজিত রেখেছে।

আমরা যারা সংবাদ মাধ্যমে কাজ করি প্রায় সকলে আমাদের ক্ষমতার চাইতে একটু বেশী সব সময় দিয়ে চেষ্টা করি কমিউনিটি সেবার মতো মহৎ কাজে।

আমাদের নিজস্ব কোন সংবাদ মাধ্যম ছিলনা এতদিন।যার ফলে ফ্রান্সের বাহিরের সংবাদ মাধ্যমে আমরা সল্প স্থান বা সল্প সময় পেতাম। এতে করে অনেক সময় কারো ছবি বাধ পড়ে আবার কারো নাম,অনেকে আবার প্রায়ই ক্ষুব্দ হতেন, আজ আমাদের মাঝে এক নতুন মাত্রার যোগ হয়েছে সাংবাদিক ইমরাম মাহমুদের প্রয়াস ইউরোবিডি২৪নিউজের মাধ্যমে।আমি শুধু এর সফলতা কামনা করি না ,আমি এর সাথে ভালো কাজে সব সময় সহ যোদ্ধা হবো।

          নুরুল ওয়াহিদ

   ইউরোপীয়ান বিশেষ প্রতিনিধি,চ্যানেল এস টেলিভিশন

    স্থানীয় প্রতিনিধি,একাত্তর টিভি

Category: Uncategorized

About the Author ()

Leave a Reply