• ২৭ বৈশাখ ,১৪৩১,10 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বুদপেষ্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্ততি

| নভেম্বর 26, 2016 | 0 Comments

pmইউরো সংবাদ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাঙ্গেরীর প্রেসিডেন্ট ড. জানোস এভাবের আমন্ত্রণে ‘বুদাপেষ্ট ওয়াটার সামিট ২০১৬’তে যোগদান উপলক্ষে ২৭ নভেম্বর হাঙ্গেরীর রাজধানী বুদাপেষ্ট আসছেন। ঢাকা থেকে সকাল ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওনা দিয়ে স্থানীয় সময় বেলা পৌনে ২টায় বুদাপেষ্ট ফিরেন্স লিজট ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছবেন। সফরকালে তিনি ‘বুদাপেষ্ট ওয়াটার সামিট ২০১৬’ ছাড়াও বাংলাদেশ-হাঙ্গেরীয়ান বিজনেস অ্যান্ড ইকোনমিক ফোরাম উদ্বোধনসহ বিভিন্ন কর্মসূচিতে যোগদান করবেন। ৩০ নভেম্বর তাঁর দেশে ফিরার কথা রয়েছে।

হাঙ্গেরীর রাজধানী বুদাপেষ্টের ফিরেন্স লিজট ইন্টারন্যাশনাল এয়ারপোটে এবং হোটেল লবিতে তাঁকে স্বাগত ও ফুল্লেল শুভেচ্ছা জানাতে ব্যাপক প্রস্ততি চলছে। প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত-শুভেচ্ছা জানাতে ইঊরোপের বিভিন্ন দেশ থেকে প্রবাসী বাঙালিরা বুদাপেষ্টে পৌঁছতে শুরু করেছেন।

দিকে বুদাপেষ্টের বিভিন্ন রাস্তার পাশে লাইটপোষ্ট এবং দেয়ালগুলোতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাস্যোজ্বল ছবিসংবলিত পোস্টার, ফেস্টুন, ও ব্যানার। তাতে লেখা রয়েছে, ‘শেখ হাসিনা’-বাংলাদেশ ছাড়িয়ে আজ বিশ্বনেতৃত্বের একটি নাম, মুক্তির প্রতীক শেখ হাসিনা, গণতন্ত্রের দীপ্ত শিখা শেখ হাসিনা, গণমানুষের অধিকারের প্রতিক শেখ হাসিনা, বঙ্গবন্ধুর যথার্থ উত্তরসূরি শেখ হাসিনা, রাজনৈতিক দুর্বৃত্ত ও জঙ্গি সাম্প্রদায়িক রাজনীতির ত্রাস শেখ হাসিনা, শেখ হাসিনার আগমন শুভেচ্ছা-স্বাগতম, প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা স্বাগতম ইত্যাদি।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply