• ২ জ্যৈষ্ঠ ,১৪৩১,16 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

মৌলভীবাজারে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর ৬৮তম জন্মদিন পালিত

| ডিসেম্বর 13, 2016 | 0 Comments

mohsin_ali_moulvibazar-01দেশের খবর:
ফয়সল মনসুর: মৌলভীবাজার জেলার অবিসংবাদিত নেতা, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী, ৭১ এর বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমপি জননেতা সৈয়দ মহসিন আলি’র ৬৮তম জন্মবার্ষিকী বিনম্র শ্রদ্ধাঞ্জলী কবর জিয়ারত মিলাদ মাহফিল ও শিন্নী বিতরন ও আলোচনা সভার আয়োজন করা হয়.। প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী জন্মদিন উপলক্ষে সোমবার ১২ ডিসেম্বর দুপুরে সৈয়দ শাহ মোস্তফা (র.) এর মাজারস্থ মন্ত্রীর কবরস্থানে বিভিন্ন সংগঠন ও পরিবারের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন সহ মাজার মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। প্রথমে পুষ্পমাল্য অর্পন করেন, মন্ত্রীর সহধর্মিনী মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন। এসময় তাঁর সাথে ছিলেন, মন্ত্রীর ছোট ভাই ও মৌলভীবাজার সদর থানা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন,কন্যা সৈয়দা সানজিদা শারমিন ও সৈয়দা সাবরিনা শারমিন,সাবেক ব্রিটিশ কাউন্সিলার যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি, জেলা আওয়ামীগীগের সদস্য এম এ রহিম(সি আই পি), জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, কনকপুর ইউনিয়দ পরিষদ চেয়ারম্যান রেজাউর রহমান চৌধুরী মৌলভীবাজার জেলা সেচ্ছসেবকলীগের সভাপতি মোঃ নজমুল হক সহ জেলা ও সদর থানা আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছসেবকলীগ,ছাত্রলীগ,তার্তীলীগ, কৃষকলীগ, সৈয়দ মহসীন আলী স্মৃতি পরিষদ ও রাজনগর উপজেলা ছাত্রলীগ সহ অন্যান্য সামাজিক সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত থেকে পুষ্পমাল্য অর্পন করেন। এদিকে সাবেক মন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিকেলে তাঁর বাসভবন শহরের দর্জিরমহলস্থ বাসভবনে দলীয় অস্থায়ী কার্যালয়ে এক স্মৃতিচারণ সভার আয়োজন করা হয়েছে। এছাড়া সন্ধ্যার পর মন্ত্রীর বাসভবনে এতিম ও প্রতিবন্ধী শিশুদের নিয়ে জন্মদিনের কেক কাটেন মন্ত্রীর সহধর্মিনী মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীনএম পি।
এদিকে মৌলভীবাজার জেলার অবিসংবাদিত নেতা, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী, ৭১ এর বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমপি জননেতা সৈয়দ মহসিন আলি’র ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সংবাদ পত্রে প্রদত্ত এক বানীতে যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের কনভেনার. মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের সেক্রেটারি আলহাজ্ব লিয়াকত আলী বিনম্র গভীর শ্রদ্ধা  জানানো সহ উনার আত্তার মাগফেরাত কামনা করেছেন। মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের কনভেনার ওয়েলস আওয়ামীলীগের সহ সভাপতি মকিস মনসুর আহমদ বলেন সৈয়দ মহসীন আলী ছিলেন মৌলভীবাজার জেলা সিলেট বিভাগ তথা বাংলাদেশের এক মহান নেতা. ছিলেন জনপ্রিয় পৌরপিতা. সাবেক সংসদ সদস্য ও সমাজকল্যান মন্ত্রী। মহান স্বাধীনতা যুদ্ধের একজন অকুতোভয় সৈনিক বীর মুক্তিযুদ্ধা হিসাবে তিনি আমাদেরকে এনে দিয়েছেন একটি পতাকা একটি দেশ। প্রবাসীদের সাথে ছিলো তার আত্তার আত্তীয়তা।তিনি আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। সৈয়দ মহসীন আলী ছিলেন একজন সাদা মনের মানুষ,আমাদের প্রিয় আপনজন। আজীবন জাতি উনাকে মনে রাখবে । তিনি থাকবেন চিরকাল আমাদের হৃদয়ের মাঝে।
বৃটেনের কাডিফ শাহ্‌জালাল মসজিদে ঈদে মিলাদুন্নবীর ওয়াজ মিলাদ মাহফিল ও শিন্নী বিতরন
বদরুল মনসুর: ১২ই ডিসেম্বর ২০১৬ ইংরেজী রোজ সোমবার দূপুর ১২ ঘটিকায় বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফের শাহ্‌জালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারাল সেন্টারে পবিত্র ঈদে মিলাদুন্নবীর ওয়াজ মাহফিল মিলাদ ও শিন্নী বিতরনের আয়োজন করা হয়। কাডিফ শাহ্‌জালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারাল সেন্টারের খতীব মাওলানা হাফিজ বদরুল হকের সভাপতিত্বে অনুষ্টিত মাহফিলে প্রধান অতিথি হিসাবে ওয়াজ করেন লন্ডন থেকে আগত মুফতী মাওলানা আব্দুল ওয়াদুদ.। শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন কারী শাহ্‌ মোহাম্মদ তসলিম.। উক্ত ঈদে মিলাদুন্নবীর ওয়াজ মাহফিলে সাবিক সহযোগীতার জন্য উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন কাডিফ শাহ্‌জালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারাল সেন্টারের জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদ.। সিন্নীর আয়োজনে ছিলেন মসজিদ কমিটির সদস্য শেখ মোহাম্মদ আনোয়ার.ও ভাইস চেয়ারম্যান বকশী হারুনুর রশিদ.। পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপনে সাবিক সহযোগীতায় ছিলেন শাহ্‌ জালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব শাহ্‌ আলী আকবর. জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদ. ট্রেজারার হারুনুর রহমান. ভাইস চেয়ারম্যান বকশী হারুনুর রশিদ. জয়েন্ট সেক্রেটারি জুবায়ের আহমদ চৌধুরী. জয়েন্ট ট্রেজারার দিলাওর মিয়া চৌধুরী. মসজিদ কমিটির সদস্য শেখ মোহাম্মাদ আনোয়ার. শাহ্‌ গোলাম কিবরিয়া. মতিউর রহমান. ময়না মিয়া. সৈয়দ রিপন আহমদ সহ প্রমুখ কমিউনিটি নেতৃবৃন্দ।

প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলীর ৬৮ তমজন্মদিনে প্রবাস থেকে বিনম্র শ্রদ্ধাঞ্জলী
জেসমিন মনসুর: ১২ই ডিসেম্বর হচ্ছে মৌলভীবাজার জেলার অবিসংবাদিত নেতা, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী, ৭১ এর বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমপি জননেতা সৈয়দ মহসিন আলি’র ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সংবাদ পত্রে প্রদত্ত এক বানীতে যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের কনভেনার. মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের সেক্রেটারি আলহাজ্ব লিয়াকত আলী বিনম্র গভীর শ্রদ্ধাঞ্জলী জানানো সহ উনার আত্তার মাগফেরাত কামনা করেছেন.।। মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের কনভেনার ওয়েলস আওয়ামীলীগের সহ সভাপতি মকিস মনসুর আহমদ বলেন সৈয়দ মহসীন আলী ছিলেন মৌলভীবাজার জেলা সিলেট বিভাগ তথা বাংলাদেশের এক মহান নেতা. ছিলেন জনপ্রিয় পৌরপিতা. সাবেক সংসদ সদস্য ও সমাজকল্যান মন্ত্রী। মহান স্বাধীনতা যুদ্ধের একজন অকুতোভয় সৈনিক বীর মুক্তিযুদ্ধা হিসাবে তিনি আমাদেরকে এনে দিয়েছেন একটি পতাকা একটি দেশ.। প্রবাসীদের সাথে ছিলো তার আত্তার আত্তীয়তা. তিনি আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। সৈয়দ মহসীন আলী ছিলেন একজন সাদা মনের মানুষ. আমাদের প্রিয় আপনজন. আজীবন জাতি উনাকে মনে রাখবে .। তিনি থাকবেন চিরকাল আমাদের হৃদয়ের মাঝে।

Category: Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply