• ১৯ বৈশাখ ,১৪৩১,02 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

তুরস্কের রাজধানী আংকারায় অস্ত্রধারীর গুলিতে রাশিয়ার রাষ্ট্রদূত নিহত(ভিডিও)

| ডিসেম্বর 19, 2016 | 0 Comments

turkuআন্তর্জাতিক: তুরস্কের রাশিয়ার রাষ্ট্রদূত আন্দ্রেই কার্লভকে গুলি করে হত‌্যা করা হয়েছে। দেশটির রাজধানী আংকারায় এক আলোকচিত্র প্রদর্শনীতে আন্দ্রেই কার্লভের ওপর এ হামলা চালানো হয়।

সোমবার স্থানীয় সময় সন্ধ‌্যায় আংকারার এক গ‌্যালারিতে সাংবাদিক ও অতিথিদের সামনেই এ হত‌্যাকাণ্ড ঘটে। খবর বিবিসি এর।

বিবিসি জানিয়েছে, ওই অস্ত্রধারী তুরস্কের পুলিশ বাহিনীর একজন সদস‌্য, যিনি ওই সময় দায়িত্বে ছিলেন না। আংকারার মেয়র এ তথ্য নিশ্চিত করেছেন।

আন্দ্রেই কার্লভ ‘তুর্কিদের চোখে রাশিয়া’ শিরোনামে একটি আলোকচিত্র প্রদর্শনী উপলক্ষে ওই গ‌্যালারিতে অতিথি ছিলেন। সেই অনুষ্ঠানে বক্তৃতা করার সময় সুবেশী এক অস্ত্রধারী পেছন থেকে একটানা কয়েকটি গুলি করে এবং রুশ রাষ্ট্রদূত মেঝেতে লুটিয়ে পড়েন।

এরপর আন্দ্রেই কার্লভ কার্লভকে দ্রুত হাসপাতালে নেওয়ার ঘণ্টাখানেক পর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে তার মৃত‌্যুর খবর নিশ্চিত করে। সেখানে এই হত‌্যাকাণ্ডকে একটি ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ হিসেবে বর্ণনা করা হয়।

বিবিসি জানিয়েছে, গুলি করার পর অস্ত্রধারী তুর্কি ভাষায় চিৎকার করে বলছিলেন- “আলেপ্পোর কথা মনে রেখ, সিরিয়ার কথা মনে রেখ। ” ভিডিওতে কথার শুরুতে ও মাঝে তাকে কয়েক দফা চিৎকার করে ‘আল্লাহু আকবর’ বলতে শোনা যায়।

তুরস্কের পুলিশ জানিয়েছে, সেই অস্ত্রধারী পুলিশের আইডি কার্ড দেখিয়েই প্রদর্শনীতে ঢোকে। এক পর্যায়ে সে শূন‌্যে কয়েকটি গুলি ছোড়ে এবং পরে রাষ্ট্রদূতের পিঠে গুলি করে। পুলিশ গ‌্যালারি থেকে সবাইকে সরিয়ে নেওয়ার পর আরও কিছু গুলির শব্দ পাওয়া যায়। ওই অস্ত্রধারীকে তারা ‘নিস্ক্রিয়’ করেছে। তবে এ বিষয়ে আর কোনো তথ‌্য প্রকাশ করা হয়নি। তবে ওই অস্ত্রধারীর রক্তাক্ত লাশ পড়ে থাকার একটি ছবিও শেয়ার করেছেন এক টুইটার ব‌্যবহারকারী।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply