ইরানে ভূমিকম্প: সাহায্যের জন্য ঐক্যবদ্ধ পুরো জাতি

| নভেম্বর 13, 2017 | 0 Comments

4bn3354b40a6c8xdae_800C450আন্তর্জাতিক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের উত্তর-পশ্চিম সীমান্তবর্তী এলাকায় ভয়াবহ ভূমিকম্পে সোমবার সন্ধ্যা পর্যন্ত ৪৪৫ জন নিহত ও সাত হাজার ১৫৬ জন আহত হয়েছেন। ভূমিকম্পে বড় রকমের ক্ষয়ক্ষতির পর যেন পুরো জাতি ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য আরো বেশি ঐক্যবদ্ধ হয়েছে। এরইমধ্যে একদিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

দুর্গত লোকজনকে উদ্ধারের জন্য প্রথম দিকেই যেমন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী জরুরি দিকনির্দেশনা দিয়েছেন তেমনি ঘটনাস্থলে ছুটে গেছেন প্রেসিডেন্ট, মন্ত্রিপরিষদের বিভিন্ন সদস্য এবং সেনা ও বিপ্লবী গার্ড বাহিনীর কমান্ডাররা।

উদ্ধার তৎপরতা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ছুটে গেছেন পুলিশ প্রধান, পাশাপাশি আহতদের চিকিৎসার জন্য গেছে মেডিক্যাল টিম। সামগ্রিক উদ্ধার তৎপরতায় বড় ভূমিকা পালন করছে সামরিক বাহিনী ও রেড ক্রিসেন্ট সোসাইটি।

এমন বড় ধরনের প্রাকৃতিক বিপর্যয়ে হাজার হাজার মানুষ আহত হওয়ার পর স্বাভাবিকভাবেই জরুরি ভিত্তিতে বাড়তি রক্তের প্রয়োজন হয়। প্রয়োজন হয় চিকিৎসাসেবার।

সেই প্রয়োজন মেটাতে জোটবেধে নেমেছেন ইরানের তরুণ-তরুণীরা, সঙ্গে রয়েছে নানা স্বেচ্ছাসেবী সংগঠন। রক্তদান কর্মসূচিতে চলছে স্বেচ্ছাশ্রম আর আগ্রাহীরা রক্ত দেয়ার জন্য রক্তদান কেন্দ্রের সামনে ভিড় জমাচ্ছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply