• ১৫ বৈশাখ ,১৪৩১,28 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

রোমানিয়া ও বুলগেরিয়ার জন্য পাসপোর্ট-ফ্রী ভ্রমনে নিষেধাজ্ঞা

| মার্চ 4, 2013 | 0 Comments

ইউরো সংবাদ: জার্মানের স্বরাষ্ট্রমন্ত্রী হ্যান্স পিটার ফ্রেডরিখ রবিবার রোমানিয়া ও বুলগেরিয়া এ দুটি দেশকে এক সতর্ক বার্তা দেন।

রোমানিয়া ও বুলগেরিয়া এ দুটি দেশ যদি এ সপ্তাহের অনুষ্ঠিতব্য ইউ মিটিংয়ে তাদের সদস্যপদ নিয়ে কোন ধরনের প্রভাববিস্তার বা জোরাজোরি করে তবে জার্মান, রোমানিয়া ও বুলগেরিয়া এ দুটি দেশকে সেনজেনভুক্ত পাসপোর্ট ফ্রী জোন হিসেবে যোগদান করতে বাধা দান করবে।

ফ্রেডরিখ এক সাক্ষাৎকারে বলেন, বুলগেরিয়া ও রোমানিয়া যদি ইউ মিটিংয়ে ভোটের জন্য জোর প্রকাশ করে তবে জার্মানের পক্ষ থেকে তারা কোন সমর্থন পাবেনা বরং জার্মান এ ব্যাপারে বাধা দান করবে।

গত বছরের ইউ এর বাৎসরিক রিপোর্টে রোমানিয়া ও বুলগেরিয়ার সেনজেনভুক্ত হবার জন্য উন্নতি পরিলক্ষিত হয়েছে। তবে ফ্রেডরিখ বলেন, দেশ দুটিকে দুর্নীতির বিরুদ্ধে আরও নিশ্চিতভাবে কাজ করতে হবে।

মন্ত্রী আরও আহবান জানিয়েছেন যেন কোন ব্যাক্তি পাসপোর্ট বিহীন ভ্রমনের সুযোগ নিয়ে কোন দেশের সামাজিক নিরাপত্তা ব্যবস্থাকে ক্ষতিগ্রস্থ করতে না পারে তাই ভ্রমনের ব্যাপারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

রোমান প্রধানমন্ত্রী ভিক্টর বলেন, “সরকার সকল প্রচেষ্টা সম্পন্ন করেছে সেনজেনভুক্ত হবার ব্যাপারে ইতিবাচক ফলাফলের জন্য  । আমি এখনও এ ব্যাপারে আশাবাদী।”

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - German, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply