• ১ জ্যৈষ্ঠ ,১৪৩১,15 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্স বাংলা স্কুলের উদ্যোগে মহান একুশ উদযাপন

| ফেব্রুয়ারী 26, 2019 | 0 Comments

ইউরোবিডি24নিউজ রিপোর্ট :মুহাম্মদ রুহুল আমিন, ফ্রান্স

গত রবিবার ওভারবিলিয়েতে ফ্রান্স বাংলা স্কুলের উদ্যোগে ও মুক্তিযোদ্ধা সংহতি সংসদ ফ্রান্স শাখার সহযোগিতায় অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

অয়ন শাহ পরান এর পরিচালনায় এবং জামিরুল ইসলাম মিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে ফ্রান্স বাংলা স্কুলের শিক্ষার্থী, শিক্ষক/ শিক্ষিকা, অভিভাবক, বীর মুক্তিযোদ্ধা, কবি, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সদস্য বৃন্দ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন এবং চকবাজারের নিহতদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

অনুষ্ঠানে ফ্রান্স বাংলা স্কুলের শিক্ষার্থীরা কবিতা, নৃত্য ,একক এবং দলীয় গান , কৌতুক ও অভিনয় পরিবেশন করেন । এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দূতাবাসের প্রথম সচিব নির্ঝর অধিকারী , কবি রবিশঙ্কর মৈত্রী, হাসনাত জাহান,ড্যানিয়েল , সায়িদা আক্তার , শিক্ষক ফ্রান্স বাংলা স্কুল,আমিনা খাতুন , ফাতেমা খাতুন ,আনোয়াবুল হক ,আশরাফুল ইসলাম ,কামরুল হোসেন বকুল।

অনুষ্ঠানের সমাপ্তি লগ্নে স্কুলের শিক্ষিকা সংগীত শিল্পী সুমা দাসের সাথে যৌথ ভাবে স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ সংগীত পরিবেশন করেন ।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply