• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

শহীদ মিনারে ফুল দিতে লাগবে টিকা সনদ

| ফেব্রুয়ারী 16, 2022 | 0 Comments

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে করোনা ভাইরাস প্রতিরোধী টিকা গ্রহণের সনদ সঙ্গে রাখতে হবে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধান করা শহীদ মিনার এলাকায় প্রবেশ করতে বলে জানিয়েছে অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত সমন্বয় কমিটি এবং বিভিন্ন উপ-কমিটির এক যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, সমন্বয় কমিটির সমন্বয়কারী অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, যুগ্ম-সমন্বয়কারী অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান ও অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া উপস্থিত ছিলেন।

সভায় যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয় এবং বিভিন্ন উপ-কমিটির কার্যক্রম পর্যালোচনা করা হয়। অমর একুশে উদযাপনের সার্বিক প্রস্তুতিতে সভায় সন্তোষ প্রকাশ করা হয়। বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রেখে যথাযোগ্য মর্যাদায় সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে মহান শহীদ দিবস পালনের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন। এ উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়নে স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘চলমান বৈশ্বিক মহামারী ‘কোভিড-১৯’-এর কারণে কেন্দ্রীয় শহীদ মিনারে জনসমাগম এড়াতে এবছর সকলকে সচেতন থাকতে হবে।’

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply