• ৩০ বৈশাখ ,১৪৩১,14 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বিসিএফ এর ইন্ডিপেন্ডেন্স কাপ ক্রিকেট টুর্নামেন্টের ১ম রাউন্ড ও কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত।

| মার্চ 20, 2022 | 0 Comments

নাজমুল কবিরঃ ২০মার্চ রবিবার বিসিএফ এর ইন্ডিপেন্ডেন্স কাপ ক্রিকেট টুর্নামেন্টের ১ম রাউন্ড ও কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

বিজয়ের উন্মাদনা, কমিটমেন্ট এবং আকর্ষণীয় শারীরিক ভাষার এক চমৎকার প্রদর্শনীর প্রতিযোগিতা যেন। মনে হচ্ছিলো যেন খুব সিরিয়াস এবং বড়সড় কোন টুর্নামেন্ট। হেরে যাওয়া মানে অনেক ভারী একটি অনুভূতি হয়ে উঠবে যা বহন করা বা মেনে নেয়া কষ্ট।

বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ) এর উদ্যোগে আয়োজিত ‘স্বাধীনতার ৫০ বছরপূর্তি’ উপলক্ষে ‘ইন্ডিপেন্ডেন্স কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’ তেমন কিছু দৃশ্য দেখেছে ক্রিকেটপাগল প্রবাসী বাংলাদেশীরা। হৈ-হুল্লোড়, চেঁচামেচি, চিৎকার করে দেয়া নির্দেশাবলী, সাবলীল ব্যাটিং কিম্বা নিখুঁত বোলিং – সবকিছুর উপস্থিতিই ছিলো গতকালের (রোববার) ম্যাচগুলোতে। ববিনির পাশাপাশি দুটো মাঠে দুদিনব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধনী দিনে ৯ টি ম্যাচ অনুষ্ঠিত হয়। ১২ টি দলের মধ্যে নক আউট ফর্মুলার খেলায় ৬টি দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। দলগুলো হলো, FC Paris, Hoche Power, Young Star, Eleven Warriors, CTG Kings এবং Mogla Bazar. কোয়ার্টার ফাইনাল পর্বে জয়ী হয়ে সেমিফাইনালে উন্নীত হওয়া দলগুলো হলো, FC Paris, Young Star, Eleven Warriors এবং Mogla Bazar. আগামী ২৭ মার্চ সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে টুর্নামেন্ট এর উদ্বোধন করা হয়। এতে উপস্থিত ছিলেন বিসিএফ এর সভাপতি এমডি নুর, সহ-সভাপতি মোজাম্মেল হোসেন, টুর্নামেন্টের অন্যতম স্পন্সর BD Market/BD Boss এর স্বত্বাধিকারী আইয়ুব হাসান, এক্সিকিউটিভ মেম্বার ফারুক শোয়েব, মল্লিক সনি, আশরাফ বাবু প্রমুখ। খেলা দেখতে বিপুলসংখ্যক দর্শক উপস্থিত ছিলো। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক নয়ন মামুন এবং ফেরদৌস করিম আখঞ্জী।

খেলায় ম্যান অব দ্য ম্যাচ এর পুরস্কার পান যথাক্রমে কামরান (এফসি প্যারিস), সুজন(হোশ পাওয়ার), বদরুল(ইয়াং স্টার), হাসান এবং জুনায়েদ(ইলেভেন ওয়ারিয়র্স), সোলিট(চিটাগাং কিংস) ও রানা(মোগলা বাজার)।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply