• ১৪ বৈশাখ ,১৪৩১,28 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা, ইফতার মাহফিল অনুষ্ঠিত।

| মার্চ 28, 2023 | 0 Comments


ফ্রান্সের রাজধানী প্যারিসের অভারভিলিয়ের একটি রেস্টুরেন্টে ২৬ মার্চ (রবিবার) এই আলোচনা সভা এবং ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি শাহেদ আলী, সৈয়দ ফয়সাল ইকবাল, আকরাম খান, যুগ্ম-সাধারণ সম্পাদকবৃন্দ মোস্তফা হাসান, এমদাদুল হক স্বপন, অধ্যাপক অপু আলম, ফয়সল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শিলু, শওকত হায়াত খাঁন বিপ্লব সহ ফ্রান্স আওয়ামীলীগের বিভিন্ন সম্পাদকবৃন্দ, কার্যনির্বাহী সদস্যবৃন্দ।
উপস্থিত ছিলেন প্যারিস নগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সহযোগী এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা শেষে ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা এবং বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি সালেহ আহমেদ চৌধুরী। মোনাজাতে মহান মুক্তি যুদ্ধে ৩০ লক্ষ শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দেশ ও জাতির সমৃদ্ধির জন্য দোয়া করা হয়। ৭৫ এর ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু সহ পরিবারের নিহত প্রতিটি সদস্যের রুহের মাগফেরাত কামনা করা হয়।


এছাড়াও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ফ্রান্সে বসবাসরত বিভিন্ন জাতীয়, আঞ্চলিক গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক এবং অরাজনৈতিক ফোরামের নেতৃবৃন্দ।
সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ১৯৫২ সালের শহীদ ভাষা সৈনিক, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ, ১৯৭৫ সালে নিহত বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্য এবং বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে নিহত শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তীতে দেশ এবং জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়।

Category: 1stpage, Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply