• ৩ জ্যৈষ্ঠ ,১৪৩১,17 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সুইস ব্যাংকে ফ্রান্সের বাজেট মন্ত্রীর ১৫ মিলিয়ন ইউরো!

| এপ্রিল 8, 2013 | 0 Comments

ইউরো সংবাদ: সুইস প্রতিনিধি গতকাল রবিবার এ কথা ফাঁস করেন যে, Disgraced French Budget Minister Jérôme Cahuzac এর গোপন একাউন্টে ১৫ মিলিয়ন ইউরো ছিলো যা তিনি টাকার স্তূপে সংরক্ষন করেছেন দূরে গোপনে এবং এ ১৫ মিলিয়ন ইউরো সিঙ্গাপুরে বদলি করার সময় তিনি একটি ভুঁয়া কর সনদপত্র অন্তর্ভুক্ত করেন।বিবৃতিতে বলা আছে, “Cahuzac তার ১৫ মিলিয়ন ইউরো তার ব্যক্তিগত ব্যাংক জেনেভায় স্থানান্তরের চেষ্টা করছেন ,” সুইস টিভি চ্যানেলের টিএসআর Darius Rochebin গত রবিবার সকালে এ তথ্য সম্প্রচার করেন, একই সময় ফ্রান্স ক্যাথলিক পত্রিকা La Croix’ এরAntoine Peillon ও টাকার অংক ১৫ মিলিয়ন ইউরো  এ কথা জানান।

সুইস পত্রিকা Tages Anzeiger গত শনিবার এ তথ্য প্রকাশ করেন যে, যখন Jérôme Cahuzac ২০০৯ সালে  তার ১৫ মিলিয়ন ইউরো সুইস একাউন্ট থেকে সিঙ্গাপুর ব্যাংক একাউন্টে স্থানান্তর করেন তখন তিনি finance house Reyl & Co and Swiss bank Julius Baer কে একটি মিথ্যা নকল কর সনদপত্র প্রদান করেন।

এরইমধ্যে ফ্রান্সের অর্থমন্ত্রী Pierre Moscovici  তার জুনিয়র বাজেট মন্ত্রীর বিরুদ্ধে আনীত অভিযোগকে মিথ্যা প্রমাণ করার জন্য বদ্ধপরিকর।

ফ্রান্সের Senate’s finance commission এর চেয়ারম্যান Right-winger Philippe Marini, অর্থমন্ত্রী Moscovici কে অভিযুক্ত করে বলেন, সে জনগনকে বোকা বানাচ্ছে। তিনি আরও বলেন: আমি তাকে প্রশংসিতও করতে পারছিনা আবার দূর্নামও তে পারছিনা।

Marini উদ্দেশ্য করে Moscovici কে  বলেন যে, এ অর্থকেলেংকারি  অভিযোগ সম্পর্কে অর্থমন্ত্রী সুইস ব্যাংক সরকারকে হীনমন্মতার পরিচয় দিয়েছেন,যা কি না ২০০৬ থেকে ২০১৩ সালের মধ্যে মিডিয়াপার্ট ওয়েবসাইটের ও ইউবিএস ব্যাংকের সবচেয়ে সর্বাধিক আলোচিত বিষয়।

  এছাড়াও ফ্রান্সের অর্থমন্ত্রী Moscovici সিঙ্গাপুর ব্যাংকের পরিচালনা পরিষদের সাথে যোগাযোগ করতে ব্যার্থ হন, যদিও মিডিয়াপার্ট ওয়েবসাইট  বলেন যে এতে তার আগ্রহের অভাব ছিলো, এবং অর্থমন্ত্রী নিজেই ব্যাখ্যা করে বলেন সুইস ব্যাংক পরিচালনা দপ্তর জানায় এখানে Jérôme Cahuzac এর কোনও গোপন একাউন্ট নেই।

 ফ্রান্সের জনগনের মনে একটাই সন্দেহ কেঁচো খুঁটতে সাপ বেরুচ্ছে । Jérôme Cahuzac  এর ১৫ মিলিয়ন ইউরো তাহলে এখন কোথায়?। এ ব্যাপারে ওঁলাদ সরকার আরও জোরদার তদন্ত কমিটি গঠন করেছেন। রাষ্ট্রপতি ওঁলাদ বলেন এটা তার রাজনৈতিক জীবনের কলংকিত ও ব্যার্থ অধ্যায়।

 

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply