• ৫ জ্যৈষ্ঠ ,১৪৩১,19 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফেনীতে বর্ণাঢ্য বৈশাখী উৎসব ১৪২০ আয়োজন

| এপ্রিল 18, 2013 | 0 Comments

দেশের খবর: বাংলা নববর্ষ ১৪২০ উপলক্ষে ফেনী শান্তি নিকেতন ক্যাডেট ইনস্টিটিউটের আঙিনায় নয়া দিগন্ত প্রিয়জন সমাবেশ ফেনী শাখা আয়োজন করে বর্ণাঢ্য বর্ষবরণ উৎসব।

রোববার সকাল থেকে নবীন-প্রবীণদের কলকাকলিতে মুখরিত হয় শহরের ঐতিহ্যবাহী এ বিদ্যাপিঠ ও আশপাশের এলাকা। এখানে পান্তা-ইলিশ থেকে শুরু করে গান, নাচ, আবৃত্তি, আলোচনা, শুভেচ্ছাবিনিময় এমনকি পুরস্কার দেয়ারও আয়োজন ছিল। স্কুলের গেটে অতিথিদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান শান্তি নিকেতনের শিক্ষার্থী মিম, সাদিয়া, নওশিন, তুলি, মনিকা, কান্তা, মাহিমা, মিমুসহ প্রিয়জন সদস্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্টার লাইন গ্রুপের কর্ণধার ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাজী আলাউদ্দিন। সভাপতিত্ব করেন দৈনিক নয়া দিগন্ত ফেনী অফিসের স্টাফ রিপোর্টার, ফেনী রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক শাহাদাত হোসাইন।

প্রিয়জন সমাবেশের আহ্বায়ক, শান্তি নিকেতন ক্যাডেট ইনস্টিটিউটের অধ্যক্ষ এম মামুনুর রশিদ ও উপাধ্যক্ষ জহির উদ্দিন বাবরের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন স্কুলের চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি কে বি এম জাহাঙ্গীর আলম, ফেনী পৌর বিএনপির সভাপতি ও শহর ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক আলাল উদ্দিন আলাল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সদস্য আমির হোসেন বাহার, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব হুমায়ুন কবির নান্টু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সমন্বিত সাংস্কৃতিক মঞ্চ ফেনীর আহ্বায়ক ও লালন অ্যাকাডেমির সদস্যসচিব মোহাম্মদ উল্লাহ, দৈনিক ফেনীর সময় লেখক-পাঠক ফোরামের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বাবলু।

কবিতা পাঠ করেন ফেনী পোয়েট সোসাইটির সাধারণ সম্পাদক কবি মনজুর তাজিম ও বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি কবি ওবায়েদ মজুমদার। বক্তব্য আর আবৃত্তির ফাঁকে ফাঁকে চলে নৃত্য ও সঙ্গীতানুষ্ঠান। মনোমুগ্ধকর এই পরিবেশনায় ছিল বর্ণি, রিন্টা, ঝুমু, নিপু ও তাদের দল। দৈনিক ফেনীর সময়ের চিফ রিপোর্টার এম এ জাফর, স্টাফ রিপোর্টার নুর উল্লাহ কায়সার ও সাপ্তাহিক ফেনী বার্তার স্টাফ রিপোর্টার জহিরুল হক মিলন, দৈনিক অজেয় বাংলার নির্বাহী সম্পাদক শাহজালাল ভূঞা ও চিফ রিপোর্টার এম শরীফ ভূঞা, সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এন এন জীবন, দৈনিক স্টার লাইনের স্টাফ রিপোর্টার সোলায়মান হাজারী ডালিমসহ একঝাঁক সংবাদকর্মীর উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

পুরো অনুষ্ঠানটি ক্যামেরায় ধারণ করেন ফটোসাংবাদিক জিয়াউল হক সোহেল ও আবদুর রহিম। অনুষ্ঠানে গান, নাচ ও আবৃত্তি পরিবেশন করেন শান্তি নিকেতন ক্যাডেট ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। শেষে অতিথিদের মধ্যে শান্তি নিকেতন ক্যাডেট ইনস্টিটিউটের সৌজন্যে উপহারসামগ্রী প্রদান ও পান্তা-ইলিশ পরিবেশন করা হয়।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply