• ১৫ বৈশাখ ,১৪৩১,28 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইতালিয়ান কোর্ট সাবেক প্রধান মন্ত্রী বারলুসকোনিকে ৪ বছরের জেল প্রদান করেছে

| মে 9, 2013 | 0 Comments

বুধবার ইতালির একটি কোর্ট সেই দেশের সাবেক প্রধান মন্ত্রী বারলুসকোনিকে ট্যাক্স জালিয়াতির মামলায় ৪ বছরের জেল দন্ড প্রদান করেছে।

তার টেলিভিশন নেটওয়ার্ক কোম্পানি মিডিয়াসেট এর সম্প্রসারন আধিকার ক্রয়ে ট্যাক্স জালিয়াতির কারণে তাকে এই দন্ড প্রদান করা হয়।

যদিও এই মামলায় বারলুসকোনির চূড়ান্ত আপিল করার সুযোগ আছে।  আর ততদিন পর্যন্ত এই রায় কার্যকর হবেনা।

গুইসেপ গুয়াস্তেলা নামক এক ইতালিয়ান সাংবাদিক বলেন অন্তত দুই কারণে বারলুসকোনির জেলে যাওয়া উচিত নয়।  প্রথমত, তার মামলার উপর আরো শুনানির প্রয়োজন আছে। দ্বিতীয়ত, ২০০৬ সালে একটি এমনেস্টি আইন পাস হওয়ার কারণে তার ৪ বছরের জেলের মধ্যে ৩ বছর স্বয়ংক্রিয় ভাবে বাতিল হয়ে যাবে। এবং চতুর্থ বছর কমিউনিটির  সেবায় উৎস্বর্গ করা হবে তার অতিরিক্ত বয়সের কারণে।

বারলুসকোনি যৌন হয়রানি মূলক অপর একটি মামলায় বিচারের মুখোমুখি আছেন। সেই মামলায়ও গত অক্টোবরে তার ৪ বছরের জেল হয়।

বারলুসকোনির আইনজীবী নিকোলো গেদিনি বলেন, মিলান কোর্ট তার যুক্তিতর্ক শোনার ব্যাপারে তিনি খুব বেশী আশাবাদী নয় এবং তিনি আরও বলেন,  জজ রাজনৈতিক কারণে বারলুসকোনির বিরুদ্ধে প্রভাবিত হয়েছেন।

গেদিনি বলেন, আমরা বুঝতে পেরিছি কোর্টের সামনে যুক্তিতর্ক উপস্থাপন করে কোন লাভ নেই এবং আমাদের মতে এটা প্রথম দিন থেকেই নির্ধারিত ছিল যে এই মামলার রায় কি হবে।

ইতালির সর্বোচ্ছ আদালত এই সপ্তাহে বারলুসকোনির একটি অনুরোধ প্রত্যাক্ষান করেছে যেখানে তিনি বলেছেন জজ তার বিরুদ্ধে প্রভাবিত হওয়ার কারনে তিনি ন্যায় বিচার আশা করেন না। তাই তিনি তার মামলা মিলানের বাইরে স্থানান্তর করতে চান।

এদিকে তার যৌন হয়রানি মূলক মামলার পরবর্তী শুনানি আগামী ১৩ মে নির্ধারিত আছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, Uncategorized, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Italy, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply