• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সের প্রথম সমকামী বিবাহ উদযাপিত!

| মে 30, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ ফ্রান্সের প্রথম সমকামী বিবাহ বুধবার ফ্রান্সের দক্ষিণের শহর Montpellier- এ উদযাপিত হয়েছে কিন্তু কিছু ডানপন্থী মেয়রগণ জানিয়েছেন, তারা এই বিয়েগুলোকে প্রত্যাখ্যান করবেন।

মূলধারার ডানপন্থী UMP, সমকামী বিবাহ বিলের বিরুদ্ধে ক্যাথলিক ঐতিহ্যবাদী এবং অতি ডানপন্থীদের সাথে যোগদান করে আন্দোলনে নেমেছে এবং এই বিলটি আইনে পরিণত হওয়ার পর অনেকেই এর বিরোধীতায় অবিরত আন্দোলন করে যাচ্ছেন।

বিভিন্ন UMP মেয়র, সমকামী বিবাহে নিজেদের নেতৃত্ব দেবার ব্যাপারে অস্বীকার করেছেন।

দক্ষিনপূর্ব ফ্রান্সের Vienne শহরের মেয়র,  Jacques Remiller বলেন, সমকামী বিবাহ নেতৃত্ব দিতে ইচ্ছুক ডেপুটি মেয়রদের এই দায়িত্ব দেয়া হবে অথবা যদি কোন স্বেচ্ছাসেবী না পাওয়া যায় তবে তার প্রশাসনের সমাজতান্ত্রিক সদস্যদের দ্বারা এটি সম্পন্ন হবে।

তিনি আরও বলেন, “আমার জন্য,  বিবাহ মানে একজন পুরুষ এবং একজন মহিলা এবং শিশু। একটি সমকামী দম্পতি যদি বিয়ে করতে চায়, আমি শহরের স্বেচ্ছাসেবকদের অনুরোধ করব এবং তারা এটা করবে। আমরা আমাদের সরকারী কর্তব্য প্রতিপালন করবো।

একটি দম্পতি তাদের বিয়েতে অসহযোগিতার জন্য একজন মেয়রের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারবেন। এ অপরাধের জন্য একজন মেয়রের শাস্তি হতে পারে, ৪৫,০০০ ইউরো জরিমানা, তিন বছরের সম্ভাব্য কারাদণ্ড এমনকি চাকুরী থেকেও বহিষ্কার হতে পারেন।

সমকামী অনুকূল শহর Montepellier –এ সমাজতান্ত্রিক মেয়র Hélène Mandroux- এর তত্ত্বাবধানে      ৪০ বছর বয়সী ভিনসেন্ট ওটিনের সাথে, ৩০ বছর বয়সী ব্রুনোর বিয়ের মাধ্যমে দেশের প্রথম সমকামী বিবাহ অনুষ্ঠিত হয়েছে যারা গত পাঁচ বছর ধরে একসাথে রয়েছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply