• ১৮ বৈশাখ ,১৪৩১,01 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সিরিয়াতে দুইজন ফরাসি সাংবাদিক নিখোঁজ!

| জুন 7, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রঁসোয়া ওলাদ শুক্রবার সিরিয়াতে নিখোঁজ দুই সাংবাদিকের মুক্তির আহ্বান জানান। সাংবাদিক দুজনের কর্মস্থল ইউরোপ ওয়ান রেডিও জানায়, তাদের দুজন সাংবাদিকের সাথে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। অন্য একটি সংবাদ মাধ্যম জানায়, এই দুজন সাংবাদিককে সিরিয়াতে অপহরণ করা হয়েছে।

ফরাসি প্রেসিডেন্ট ফ্রঁসোয়া ওলাদ সিরিয়ায় নিখোঁজ দুই ফরাসি সাংবাদিকের অবিলম্বে মুক্তির দাবি জানান।

জাপানে তিন দিনের এক সফরে, জাপানি প্রধানমন্ত্রী শিনজো এবের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বলেন, “ আমরা সত্যিই এই দুজন সাংবাদিকের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলেছি এবং আমরা এখনো সঠিক পরিস্থিতি জানিনা।”

তিনি আরও বলেন, “আমি এই সাংবাদিকদের অবিলম্বে মুক্তির দাবী করছি কারণ, তারা কোন দেশের প্রতিনিধিত্ব করেন না। তারা কাজ করেন যেন, সারা পৃথিবী সব তথ্য পেতে পারে।  সাংবাদিকদের অবশ্যই সাংবাদিক হিসাবে গণ্য করা উচিৎ।”

অপহরণকৃত সাংবাদিক দুজন হলেন, ইউরোপ ওয়ান রেডিও এর প্রতিনিধি, Didier François এবং ফ্রিলেন্স ফটোগ্রাফার, Edouard Elias । ফ্রান্সের বাণিজ্য বিষয়ক দৈনিক “”Les Echos” রিপোর্ট করেছে যে, এই সাংবাদিক দুজনকে তাদের গাড়ি চালক সহ উত্তর সিরিয়ার আলেপ্পতে চারজন সশস্ত্র লোক অপহরণ করে। পরবর্তীতে, তারা গাড়ি চালককে ছেড়ে দেয়।

ইউরোপ ওয়ান নিশ্চিত করেছে, ঐ দুজন সাংবাদিকের সাথে তাদের আর কোন ধরনের যোগাযোগ সম্ভব হয়নি।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply