• ২৪ বৈশাখ ,১৪৩১,07 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সারকোজির সাবেক সহকারী Guéant-এর বিরুদ্ধে ২৫০,০০০ ইউরো আত্মসাতের অভিযোগ !

| জুন 11, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ একটি তদন্তে বের হয়ে আসে যে, সারকোজির আমলে তার সাবেক সহায়তা কারী Claude  Guéant, পুলিশ অনুসন্ধানের সময় ব্যবহারের উদ্দেশ্যে করা তহবিল থেকে দুই বছর ধরে মাসিক ১০,০০০ ইউরো পেয়ে আসছেন।

সারকোজির সাবেক সহায়তাকারীকে এ জন্যে সম্ভবত বিচারের সম্মুখীন হতে হবে।

Guéant –এ অর্থ ২০০২ থেকে ২০০৪ সাল পর্যন্ত গ্রহণ করেছেন যখন তিনি সেই সময়কার স্বরাষ্ট্র মন্ত্রী, নিকোলাস সারকোজির অফিস পরিচালনা করতেন। এরপর, ২০১১ সালে তিনি নিজেই স্বরাষ্ট্র মন্ত্রী হন।

Guéant এই প্রাপ্ত টাকা তার নিজের ব্যক্তিগত সমৃদ্ধির জন্য ব্যবহার করেছেন যদিও এটা তার জন্যে ছিল না। নিকোলাস সারকোজির ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করার জন্য নির্ধারিত পুলিশ কর্মকর্তাদের বিশেষ বোনাস দেবার পরিবর্তে তিনি এটা ব্যাক্তিগত কাজে ব্যবহার করেছেন।

এই অর্থের অস্তিত্ব প্রকাশিত হয় ২০০৭ সালে যখন সারকোজির সফল রাষ্ট্রপতি নির্বাচনের প্রচারাভিযানের আংশিক অর্থ Moamer Kadhafi তহবিল থেকে এসেছে বলে একটি অভিযোগ ওঠে।   ঐ সময় Guéant- একে বোনাস টাকা হিসাবে বর্ণনা দেন।

বর্তমান (সমাজতান্ত্রিক) স্বরাষ্ট্র মন্ত্রী, Manuel Valls, ঘোষণা করেন যে,  পুলিশ তদন্তের কাজে নিবেদিত টাকার কঠোর নতুন নিয়ম করা হবে।

বেশ কিছু বামপন্থী রাজনীতিবিদ বলছেন,  নিকোলাস সারকোজির Guéant-এর মাসিক বেতন সম্পর্কে  সচেতন হওয়া আবশ্যক ছিল।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply