• ২২ বৈশাখ ,১৪৩১,05 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

তারেক রহমানের আহবানে সাড়া দিয়ে যুক্তরাজ্য ছাত্রদলের কার্যক্রম স্থগিত

| জুন 12, 2013 | 0 Comments

ইউরোবিডি কমিউনিটি সংবাদ:  বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের আহবানে সাড়া দিয়ে যুক্তরাজ্য ছাত্রদলের কার্যক্রম স্থগিত রেখেছে ছাত্রদলের যুক্তরাজ্য কমিটি। গত ২০ মে লন্ডনে নিউহাম বিএনপি আয়োজিত প্রতিনিধি সভায় তারেক রহমানকে

যুক্তরাজ্য ছাত্রদলের কার্যক্রমের প্রতি দৃষ্টি আকর্ষন করা হলে, তিনি পড়ালেখা করতে আসা ছাত্রদের ভবিষ্য চিন্তা করে সরাসরি যুক্তরাজ্যে ছাত্রদলের কার্যক্রম না করতে পরামর্শদেন এবং লেখাপড়া শেষে একজন দক্ষ কর্মী হিসেবে ভবিষ্যতে দেশের উন্নয়নে আত্ম নিয়োগ করার আহবান জানান। এরই প্রেক্ষিতে যুক্তরাজ্য ছাত্রদলের সকল কার্যক্রম স্থগিত রেখেছে স্থানীয় কমিটি।

এদিকে যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে এক সভা গত ১০ জুন সোমবার পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।  যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সিনিয়র সদস্য আয়াছ মিযার সভাপতিত্বে ও সাবেক সহ সভাপতি চৌধুরী তালহা ইবনে মুকছিতের পরিচালনায় সভায় বর্তমান স্বৈরাচারী সরকারের সকল অগণতান্ত্রিক কার্যক্রমের নিন্দা জানানো হয়। সভায় বক্তারা বলেন, দেশে বর্তমানে কোন গণতন্ত্র নেই। গণতন্ত্রের আড়ালে বাকশাল তন্ত্র প্রতিষ্ঠিত করা হয়েছে। বিরোধী দলকে দমন পীড়নের মাধ্যমে রাজনীতি থেকে দুরে রাখার চেষ্টা করা হচ্ছে। বিএনপিকে ধ্বংস করতে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও আগামী দিনের রাষ্ট্রনায়ক দেশ নায়ক তারেক রহমানের নামে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারী করা হচ্ছে।

 কাজেই দেশে মানবাধিকার রক্ষা, গণতন্ত্র পুর্নরোদ্ধার, তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচনের দাবী আদায়ে সকল দেশ প্রেমিক জনগনকে একযোগে কাজ করতে হবে বক্তারা অভিমত প্রকাশ করেন। এসময় বক্তব্য রাখেন সাবেক ছাত্রদল নেতা এম সেলিম উদ্দিন, বাছির খান, তুরন মিয়া, আবু হেনা মুস্তফা কামাল, তাজুল আহমদ, সরফরাজ আহমদ সরফু, আতিকুর রহমান, আব্দুস সত্তার ইমন, সাহদাত হুসেন সুহাগ, সরিফ খান সুহাগ, পাবেল আহমদ, জামিল খান, নাসির আহমদ, জাহাঙ্গীর হুসাইন, আলম আহমদ, সজিব আফেন্দী, জাকির হক, আলী আহমদ, মনোয়ার হোসাইন, ইয়াসিন আহমদ, ডালিম আহমদ রেন্টু প্রমুখ।

সভাশেষে যুক্তরাজ্য বিএনপির নবগঠিত কমিটির নেতৃবৃন্দের সাথে এক মত বিনিময় সভা ঐদিন  যুক্তরাজ্য বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি সাইস্তা চৌধুরী কুদ্দুছ, সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ, সহ সভাপতি এম লুতফুর রহমান, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, সহ সাধারণ সম্পাদক ফেরদৌস আহমদ, প্রচার সম্পাদক আব্দুল কাইয়ুম, বিএনপি নেতা সুজাতুর রেজা, বাপ্পী খান, তানভির আহমদ। এসময় সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ নবগঠিত যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের সকল অগণতান্ত্রিক আন্দোলনে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

Category: Community UK, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply