• ৬ জ্যৈষ্ঠ ,১৪৩১,21 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বাজেট সমালোচনার জন্য পদচ্যুত হলেন ফরাসি মন্ত্রী!!!

| জুলাই 3, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ মঙ্গলবার ফরাসি পরিবেশমন্ত্রী Delphine Batho- বাজেট সমালোচনার জন্য সরকার থেকে পদচ্যুত হয়েছেন। এই ঘটনার আগের দিন তিনি একটি ফরাসি রেডিও মাধ্যমে বর্তমান বাজেট কাট কে “খারাপ” বলে অভিহিত করার পরের দিনই তাকে পদচ্যুত করা হয়। সাধারণত, ফরাসি মন্ত্রীদের সরাসরি জনসম্মুখে সরকারের কোন নীতির সমালোচনা করার নিয়ম নেই।

মঙ্গলবার ফরাসি প্রেসিডেন্ট Francois Hollande, তার পরিবেশ মন্ত্রী Delphine Batho- কে পদচ্যুত করেন কেননা,   মন্ত্রী Delphine – এ বছরের কঠোর বাজেট কাটিংকে তার মন্ত্রণালয়ের জন্য একটি “খারাপ” সিদ্ধান্ত বলে অভিহিত করেছিলেন।

Delphine- এর মন্ত্রণালয়ে ৭ শতাংশ বাজেট কাটার কথা ছিল।  Delphine Batho- সমাজতান্ত্রিক সরকারের প্রথম এমন মন্ত্রী যাকে সরকারি নীতির সমালোচনার জন্য পদচ্যুত করা হয়েছে। তার স্থানে এখন মন্ত্রিত্বের দায়িত্ব পেয়েছেন,  সমাজতান্ত্রিক সাংসদ ফিলিপ মার্টিন।

সাধারণত, ফরাসি মন্ত্রীরা ঐতিহ্যগতভাবেই প্রকাশ্যে নীতি সংক্রান্ত সিদ্ধান্তের সমালোচনা করেন না যদিও তারা ব্যাক্তিগতভাবে তা অপছন্দ করে থাকেন।

মন্ত্রণালয়গুলোতে ২০১৪ সালে কেন্দ্রীয় সরকারের ব্যয়ের পরিমাণ প্রায় ১.৫ বিলিয়ন ইউরোর ( ২.০ বিলিয়ন মার্কিন ডলার) একটি বাজেট কাট হবে বলে মনে করা হচ্ছে।

 

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply