• ১৬ বৈশাখ ,১৪৩১,30 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

স্নোডেনকে গ্রহণ করতে ইউরোপীয় দেশগুলোকে আহ্বান জানালেন উইকিলিকসের জুলিয়ান অ্যাসেঞ্জ

| জুলাই 4, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ উইকিলিকসের প্রধান জুলিয়ান অ্যাসেঞ্জ আহ্বান জানালেন ইউরোপিয়ান দেশগুলোকে যুক্তরাষ্ট্রের চাপের কাছে মাথা নত না করতে এবং পলাতক এডওয়ার্ড স্নোডেনকে গ্রহণ করতে।

বামপন্থী সমর্থিত একটি পত্রিকা Le Monde- এ একটি রিপোর্টে জুলিয়ান অ্যাসেঞ্জ এর বক্তব্য প্রকাশিত হয়।  সেখানে তিনি জানান,  ইউরোপিয়ান দেশগুলো বিশেষ করে ফ্রান্স ও জার্মানের উচিৎ এডওয়ার্ড স্নোডেনকে উষ্ণ অভ্যর্থনা জানানো এবং যেকোনো অবস্থায় তাকে আশ্রয় দেয়া।

মার্কিন যুক্তরাষ্ট্র ইউরোপিয়ান দপ্তরগুলোতে গোপন নজরদারি চালাচ্ছে এমন অভিযোগ ওঠার পরপরই ফ্রান্স, ইউরোপিয়ান ইউনিয়ন- মার্কিন যুক্তরাষ্ট্র মুক্ত বাণিজ্য আলোচনা সাময়িক স্থগিত করবার দাবী জানায়। এ ঘটনার ঠিক পরেই জুলিয়ান অ্যাসেঞ্জের এই বক্তব্যটি প্রকাশিত হয়।

সরকারের একজন মুখপাত্র Najat Vallaud-Belkacem জানান, “ এই মুক্ত বাণিজ্য আলোচনা পুরোপুরি বন্ধ করা হয়নি বরং এটিকে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে যা খুব সম্ভবত ১৫ দিনের জন্য, যাতে এই সময়ের মধ্যে বিতর্কের অবসান ঘটে এবং তাদের কাছে যে তথ্যগুলো চাওয়া হয়েছে, তা যেন তারা উপস্থাপন করতে পারে।”

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply