• ২০ বৈশাখ ,১৪৩১,03 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইউক্রেনীয় মহিলা কর্মীকে রাজনৈতিক আশ্রয়ের অনুমতি দিয়েছে ফ্রান্স

| জুলাই 9, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ সোমবার মৌলবাদী নারীবাদী দল “FEMEN”-এর ফরাসি শাখার প্রধান ইউক্রেনিয়ান Inna Shevchenko- কে রাজনৈতিক আশ্রয়ের অনুমতি দিল ফ্রান্স। ২৩ বছর বয়সী এ মহিলা কর্মী ইউক্রেনে ১৩ ফুট লম্বা একটি কাঠের ক্রস কুড়াল দিয়ে কাটার পর ২০১২ সালের অগাস্টে ইউক্রেন থেকে পালিয়ে যান।

 মৌলবাদী অর্ধনগ্ন নারীবাদী গ্রুপ “Femen”- এর ফরাসি শাখার প্রধান ইউক্রেনিয়ান Inna Shevchenko- এর ফ্রান্সে রাজনৈতিক আশ্রয় সোমবার মঞ্জুর হয়।

গত বছরের আগস্ট মাসে তার দেশ ইউক্রেন থেকে পালিয়ে আসার পরে পলিটিকাল এসাইলামের জন্য আবেদন করেন তিনি। তিনি আরও বলেন, ফরাসি রিফুজি অর্গানাইজেশন (OFPRA) তাকে রাজনৈতিক আশ্রয়ের অনুমোদন দেবার কারণ হচ্ছে, তার রাজনৈতিক কার্যকলাপের জন্য ইউক্রেনের নিপীড়নের সম্মুখীন হবেন,  এই আশঙ্কার উপর ভিত্তি করে, তার অনুরোধটি অনুমোদিত হয়েছে।

২৩ বছর বয়সী এ নারীকর্মী বলেন, তার ফ্রান্সে এসাইলাম চাওয়া একটি “কৌশলগত পছন্দ” ছিল। তিনি আরও বলেন, “ এ আন্দোলনকে বিকশিত করার জন্য, আমাদের একটি জায়গা ও একটি দেশের প্রয়োজন ছিল।”

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply