• ২৩ বৈশাখ ,১৪৩১,06 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সে সংসদ সদস্য জয়নাল আবেদীন ভিপি কে সংবর্ধনা

| জুলাই 9, 2013 | 0 Comments
সেলিম চৌধুরী,প্যারিসঃ বাংলাদেশ সমৃদ্ধশীল হওয়ার পেছনে ফেনী বাসীর অবদান উল্লেখ করে অধ্যাপক জয়নাল আবেদীন (ভি,পি)  বলেন প্রবাসে শত ব্যস্ততার মাঝে প্যারিস এর ফেনী প্রবাসীরা আমাকে সংবর্ধনা অনুষ্টান এর আয়োজন করেছে, সেজন্য আমি অত্যন্ত আনন্দিত। তবে আমি বাংলাদেশীদের পক্ষ্য থেকে ও ফেনী বাসীর পক্ষ থেকে প্যারিসের সকল বাংলাদেশী তথা ফেনী প্রবাসীদের শুভেচ্ছা জানাচ্ছি। আপনাদের কষ্টার্জিত অর্থে দাড়িয়ে আছে লাল সবুজের বাংলাদেশ। ফেনীর একটা দীর্ঘ ইতিহাস ঐতিহ্য আছে।আমাদের ইতিহাসকে সবার কাছে দলমতের উর্দ্ধে এসে আন্তরিকতার সাথে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া উচিৎ ।  যার মাধ্যমে বাংলাদেশের সুনাম আরো বৃদ্ধি হবে। আঞ্চলিকতার  মাধ্যমে কোনভাবেই আন্তরিকতায় ফাটল না ধরানোর আহবান জানান বাংলাদেশের তিন বার নির্বাচিত এ সংসদ সদস্য। প্রবাসী ভাইয়েরা অথিতে  যেভাবে সহযোগিতা করেছিলেন , আগামী নির্বাচনেও আমাকে সহযোগিতা করবেন আশা রেখে তিনি বলেন,  যে সকল নেতা দলীয় পরিচয় দিয়ে প্রবাসে এসে আপনাদের কাছে চাদা দাবী করে বা আশা করে।  তাদের কাছ থেকে দুরে থাকবেন এবং কেউ যদি কোন ধরনের সংস্থার  জন্য আর্থীক সহায়তা চায় তাহলে তাকে সহায়তা না করে,  আপনাদের অনুধান বাংলাদেশ সরকারের অর্থ তহবিলে জমা দেয়ার আহবান জানান।

গত ৮ জুলাই প্যারিসের গান্ধিমহল রেষ্টুরেন্টে ফ্রান্সে অবস্থানরত ফেনী প্রবাসীদের উদ্যোগে এম এ তাহের এর সভাপতিত্বে রফিকুল ইসলাম এর  পরিচালনায় সংবর্ধনা অনুষ্টানে  ফ্রান্সে অবস্থানরত ফেনী প্রবাসীরা  উপস্থিত  ছিলেন। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন খন্দকার মোস্তাক আহমদ।

সভাপতির বক্তব্যে প্যারিসের বাংলাদেশী কমিউনিটি ব্যাক্তিত্ব ও রাজনিতীবিদ এম এ তাহের অধ্যাপক জয়নাল আবেদীন (ভি,পি)  কে শুভেচ্ছা প্রদান করে বলেন আমরা ফেনী বাসীরা শুধু নয় প্যারিসের বাংলাদেশী কমিউনিটি অত্যন্ত আন্তরিকতার সাথে প্রত্যেকটি সামাজিক কর্মকান্ডে একত্রে কাজ করে যাচ্ছে যা ইউরোপের বাংলাদেশী কমিউনিটিতে অত্যন্ত বিরল।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply