• ৩ জ্যৈষ্ঠ ,১৪৩১,17 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

রাশিয়ার মানবাধিকার কর্মীদের সাহায্য চাচ্ছেন স্নোডেন

| জুলাই 12, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এনএসআই এর গোপন নজরদারির তথ্য ফাঁসকারী, পলাতক এডওয়ার্ড স্নোডেন,  অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচ সহ বিভিন্ন মানবাধিকার আইনজীবী এবং এনজিও কর্মীদের সাথে শুক্রবার মস্কোর বিমানবন্দরে বৈঠকের আমন্ত্রণ জানিয়েছেন যেখানে তিনি তিন সপ্তাহ ধরে আটকে আছেন।

একটি সংবাদপত্রের রিপোর্টে জানা গেছে, আমন্ত্রণ প্রাপ্তরা হলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, হিউম্যান রাইটস ওয়াচ এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল –এর প্রতিনিধিগণ ও মস্কোর কয়েকজন প্রখ্যাত আইনজীবী।

মস্কোর বিশিষ্ট আইনজীবী Genrikh Padva- একটি গণমাধ্যমে নিশ্চিত করেছেন যে, এডওয়ার্ড স্নোডেন তাকে শুক্রবার বিকেলে মস্কো বিমানবন্দরে বৈঠকের আমন্ত্রণ জানিয়েছেন।

তিনি বলেন, “আমরা তাঁর কাছ থেকে এই ধরনের একটি চিঠি পেয়েছি এবং পাশাপাশি মস্কো এয়ারপোর্ট থেকে ফোন পেয়েছি।” একই সাথে তিনি বলেন, তার মনে হয় না সেখানে যাবার মত সময় তার আছে।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মস্কো শাখার Sergei Nikitin – জানান, এডওয়ার্ড স্নোডেনের পক্ষ থেকে তারা একটি ই-মেইল পেয়েছেন যেখানে তাদের গ্রুপকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি আরও বলেন, “আমরা যাবার পরিকল্পনা করছি।”

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply