• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবু এমপি ইন্তেকাল করেছেন

| নভেম্বর 4, 2012 | 0 Comments

দেশের খবর: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও চট্টগ্রামের আনোয়ারা থেকে নির্বাচিত এমপি আখতারুজ্জামান চৌধুরী বাবু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। অন্ত্রের ক্রান্সারে আক্রান্ত হয়ে চিকিত্সাধীন অবস্থায় রোববার ভোর সাড়ে ৪টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২।

আখতারুজ্জামান চৌধুরী বাবু`র ব্যক্তিগত সহকারী বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ জানান, প্রয়াত নেতার মরদেহ সোমবার বিকেল ৪টা ৫৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট যোগে ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে আনা হবে। মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ১২টায় দলীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বিকেল ৩টায় তার মরদেহ চট্টগ্রামের উদ্দেশে ঢাকা থেকে রওয়ানা দেবে।

চট্টগ্রামে জানাজা কিংবা দলীয় কর্মসূচির বিষয়টি এখনও নির্ধারিত হয়নি বলে তিনি জানান।

আখতারুজ্জামান বাবু পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। পাকিস্তান আমলের শেষ নির্বাচনে ১৯৭০ সালে তিনি যুবক বয়সে প্রাদেশিক সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর তিনি ১৯৭৩, ১৯৯১ ও ২০০৮ সালের জাতীয় নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন চট্টগ্রামের একজন নেতৃস্থানীয় শিল্পদ্যোক্তা। আরামিট গ্রুপ ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান ছিলেন তিনি। তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুর খবর পৌঁছলে সকালে চট্টগ্রামে নেমে আসে শোকের ছায়া।

আ.লীগের প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান কায়সার ইন্তেকাল করলে আখতারুজ্জামান বাবুকে গত বছর দলের প্রেসিডিয়াম সদস্য মনোনীত করা হয়। প্রেসিডিয়াম সদস্য হওয়ার পর দলের গঠনতন্ত্র অনুযায়ী দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি পদ ছেড়ে দেয়ার তিনি ইচ্ছে প্রকাশ করলেও দলের একাধিক নেতা সভাপতি ও সেক্রেটারি পদে আসীন হতে গ্রুপিং লবিং শুরু করে। এতে দলে বিশৃঙ্খলার আশঙ্কা থেকে তিনি প্রেসিডিয়াম সদস্য হওয়ার পরেও জেলা সভাপতির পদ ছাড়েননি।

তার মৃত্যুতে সভাপতি পদে বর্তমান সেক্রেটারি মোছলেম উদ্দিন চৌধুরী মনোনয়ন পাবেন বলে ধারণা করা হচ্ছে। তবে সেক্রেটারি পদে দক্ষিণ জেলার ৭ উপজেলার দেড় ডজনেরও বেশি নেতা ১ বছর ধরে লবিং চালিয়ে যাচ্ছেন। আখতারুজ্জামান বাবুর অনুপস্থিতিতে দলের দীর্ঘদিনের শৃঙ্খলা ও কঠিন হাতে দলের নেতাকর্মীদের নিয়ন্ত্রণে রাখা বর্তমান কোনো নেতার পক্ষে সম্ভব হবে না বলে সাধারণ কর্মীদের আশঙ্কা।

এদিকে আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রাধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার ও হুইপ উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ এমপি। বিবৃতিতে তারা মরহুমের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply