• ১৫ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

গণমাধ্যমের কাছে ক্ষমা চাইলেন সাংসদ রনি

| জুলাই 25, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ গণমাধ্যম ও সংবাদকর্মীদের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন সংসদ সদস্য গোলাম মাওলা রনি। সাংবাদিক পেটানোর ঘটনায় গ্রেফতার হবার আগে দেওয়া একটি বিবৃতিতে রনি এই ক্ষমা প্রার্থনা করেন। বিবৃতিটি বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠিয়েছেন তার স্ত্রী কামরুন্নাহার রুনু।

সেদিনের ঘটনার জন্য দু:খ প্রকাশ করে ক্ষমা চাইলেও বিবৃতিতে তিনি দাবি করেছেন তিনি আসলে এ ঘটনায় ‘পরিস্থিতির শিকার’।

বিবৃতিতে রনি বলেন, ‘এই ঘটনায় সাংবাদিক বন্ধুদের সঙ্গে অসংযত আচরণের দায় পুরোপুরি আমার। গণমাধ্যমে যুক্ত/কর্মরত যেসব সাংবাদিক বন্ধু এ আচরণে ক্ষুব্ধ আমি তাদের কাছে ক্ষমাপ্রার্থী। এর মাধ্যমে এই অধ্যায়ের অবসান ঘটবে বলে আশা করছি।’

নিজেকে বাংলাদেশ আওয়ামী লীগ এবং জাতির জনক বঙ্গবন্ধুর নীতি-আদর্শে বিশ্বাসী, অনুগত ও নিবেদিত প্রাণ এক কর্মী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘ভবিষ্যতেও আমি কখনও এ থেকে বিচ্যুত হব না। আমার রাজনৈতিক শিক্ষা এবং অনুপ্রেরণার উৎস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর স্পষ্টবাদিতা এবং সাহস আমার পাথেয়। আর রাজনীতিতে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বকে আরও গতিশীল এবং নিরাপদ করাই আমার লক্ষ্য।’

তিনি নিজেকে ‘পরিস্থিতির শিকার’ বলে দাবি করেন। তিনি আরও বলেন, সম্প্রতি ঘটে যাওয়া ঘটনার পূর্বাপর বিশ্লেষণে বোঝা যাবে আমি মূলত: পরিস্থিতির শিকার। বেশ কিছুদিন ধরে বিভিন্ন গণমাধ্যমে আমার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে সম্পৃক্ততা নিয়ে লেখালেখি হচ্ছে। আমি আবারও এ বিষয়ে পরিষ্কার বলতে চাই যে, আমার বিরুদ্ধে উত্থাপিত এসব অভিযোগের একটিরও সত্যতা মিললে আমি তাৎক্ষণিকভাবে রাজনীতি থেকে চিরদিনের মতো দূরে সরে দাঁড়াবো।

ক্ষমা প্রার্থনার মধ্য দিয়ে এই ‘অধ্যায়ের’ অবসান ঘটবে বলে বিবৃতিতে আশা প্রকাশ করেন রনি। শনিবার রাজধানীতে গোলামা মাওলা রনির নিজ কার্যালয়ে ইনডিপেনডেন্ট টেলিভিশনের দুই সাংবাদিককে পেটানো হয় তার নেতৃত্বে।

এ ঘটনায় হওয়া হত্যাচেষ্টার মামলায় তাকে বুধবার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার জামিন আবেদন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় ঢাকার মহানগর হাকিম আদালত।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, প্রচ্ছদ, রাজনীতি, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply