• ২২ বৈশাখ ,১৪৩১,06 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

“নগ্ন বিয়ের” জনপ্রিয়তা বাড়ছে চীনে

| আগস্ট 15, 2013 | 0 Comments

ইউরোবিডি ইন্টারন্যাশনাল ডেস্কঃ নগ্ন বিয়ে! শুনেই হয়ত ছি ছি করে উঠবেন অনেকে। কিন্তু আসলে যা ভাবছেন তা নয়! এই নগ্ন বিয়ে মোটেও পোশাক-পরিচ্ছদের সঙ্গে সংশ্লিষ্ট নয়। চীনা নিয়মানুসারে নগ্ন বিয়ে মানে একটি ঘর, একটি গাড়ি, একটি হীরার আংটি এবং যথাযথ আনুষ্ঠানিকতা ছাড়াই বিয়ে।

চীনা জনগণের মধ্যে ‘নগ্ন বিয়ের’ প্রচলন বাড়ছে। সম্প্রতি দেশটির এক জরিপের ফলাফলে এ তথ্য উঠে এসেছে বলে দাবি করেছে একটি সংস্থা। চীনা গণমাধ্যমের খবরের বরাত দিয়ে বার্তা সংস্থা আইএএনএসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চীনের প্রচলিত রীতি অনুযায়ী বিয়ে করতে হলে পাত্রকে অবশ্যই একটি বাড়ি বা অ্যাপার্টমেন্ট, একটি গাড়ি, আংটি ও ব্যয়বহুল আনুষ্ঠানিকতা বহন করার সক্ষমতা থাকতে হয়। কিন্তু নগ্ন বিয়েতে নবদম্পতিরা শুধু ছবি তুলেই তাঁদের বিয়ের সনদ পেয়ে যান।

‘নগ্ন’ বিবাহে মনের টান বেশি বাড়ে বলেই মনে করতে শুরু করছেন দেশটির তরুণরা। তাইতো ইদানিং সুন্দর পোশাক পরে, দামি আংটি পরে বিয়ে করতে যাওয়াটা পছন্দের তালিকায় থাকছে না চীনাদের। দ্যা নেকেড ম্যারেজ বা নগ্ন বিবাহ শব্দটি এখন তাদের কাছে সুপরিচিত।এক হিসাবে জানা যায়, এই নগ্ন বিবাহ পদ্ধতিতে গত দু মাসে প্রায় দেড় লাখ চীনা বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply