• ২১ বৈশাখ ,১৪৩১,04 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘পরমাণু ইস্যুতে ইরানকে প্রতারণা করতে চায় ফ্রান্স’

| নভেম্বর 10, 2013 | 0 Comments

ফরাসি পররাষ্ট্রমন্ত্রী লরা ফ্যাবিয়াস

ইউরো সংবাদ: ইসলামি প্রজাতন্ত্র ইরানের কয়েকজন সংসদ সদস্য অভিযোগ করেছেন, পরমাণু ইস্যুতে ইরানকে প্রতারণা করতে চাইছেন ফরাসি পররাষ্ট্রমন্ত্রী লরা ফ্যাবিয়াস।

 ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক সংসদীয় কমিটির মুখপাত্র সাইয়্যেদ হোসেইন নাকাভি হোসেইনি বলেছেন, ফরাসি পররাষ্ট্রমন্ত্রী এ প্রতারণা করার চেষ্টা করছেন এবং আলোচনায় ফ্রান্সের প্রতিনিধিত্বকারীর অবস্থান অযৌক্তিক।

 হোসেইন নাকাভি বলেন, যেখানে ফ্রান্স সরকার ইরানের সঙ্গে সুসম্পর্ক প্রতিষ্ঠার কথা বলছে সেখানে দুঃখজনকভাবে তারাই আবার ইহুদিবাদী ইসরাইলের দৃষ্টিভঙ্গি পোষণ করছে।

 ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক সংসদীয় কমিটির আরেক সদস্য ইসমাইল কাওসারি ফরাসি পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টিভঙ্গির নিন্দা করে বলেছেন, লরা ফ্যাবিয়াস কার্যত ইহুদিবাদী ইসরাইল সরকারের প্রতিনিধিত্ব করছেন। তার এ দৃষ্টিভঙ্গি শুধু ইরানের সঙ্গে আলোচনায় হাতাশাজনক অবস্থা ডেকে আনবে।

 জেনেভায় পরমাণু আলোচনার তৃতীয় দিনে ফরাসি পররাষ্ট্রমন্ত্রী লরা ফ্যাবিয়াস বলেছেন, ইরানের পরমাণু ইস্যুতে ইসরাইলের উদ্বেগকে অবশ্যই বিবেচনায় নিতে হবে। তিনি বলেন, ইসরাইল ও মধ্যপ্রাচ্য অঞ্চলের নিরাপত্তার বিষয়টি পুরোপুরিভাবে বিবেচনায় নেয়া উচিত।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ

About the Author ()

Leave a Reply