• ২১ বৈশাখ ,১৪৩১,04 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

যৌন হয়রানির অভিযোগ; সেভিলের দেখানো পথে বিবিসি উপস্থাপক হ্যারিস

| ডিসেম্বর 25, 2013 | 0 Comments

যৌন হয়রানির অভিযোগ; সেভিলের দেখানো পথে বিবিসি উপস্থাপক হ্যারিস

ইউরো সংবাদ: কুলাঙ্গার জিমি সেভিলের পর এবার ব্রিটিশ রাষ্ট্রীয় গণমাধ্যম বিবিসি’র আরেক উপস্থাপক যৌন হয়রানির দায়ে অভিযুক্ত হলেন। ৮৩ বছর বয়স্ক বিবিসি উপস্থাপক রলফ হ্যারিসকে যৌন হয়রানির আরো তিনটি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। নতুন এসব অভিযোগের মধ্যে ৭/৮ বছরের শিশুকন্যাকে নির্যাতনের ঘটনাও রয়েছে।

 অভিযোগকারীরা ১৯৮৪ সালে ১৯ বছর ও ১৯৬৮ সালে ৭ বছর ও ১৯৭৫ সালে ১৪ বছর বয়সী ছিলেন বলে জানিয়েছে দেশটির রাজকীয় বিচারিক আদালত-সিপিএস।

 এর আগে, গত আগস্টে হ্যারিসের বিরুদ্ধে যৌন হয়রানির ১৩টি অভিযোগ আনা হয়। এর মধ্যে নয়টি যৌন হয়রানির ঘটনা ও শিশু নির্যাতনের ছবি ধারণ সংক্রান্ত চারটি মামলা রয়েছে।

 সিপিএস-এর এক মুখপাত্র জানান, “মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গত আগস্টেই সিপিএসের কাছে অভিযোগগুলো পাঠানো হয়। কিন্তু চলমান অভিযোগের শুনানি শেষে সিদ্ধান্ত নেয়া হয় যে, এ তিনটি অভিযোগও আনুষ্ঠানিকভাবে আগের অভিযোগগুলোর সঙ্গে বিচার প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করা হবে।”

 চলতি বছর ১৪ জানুয়ারি হ্যারিসের প্রথম শুনানি অনুষ্ঠিত হয়। এরপর, ৩০ এপ্রিল থেকে বিবিসি’র এ উপস্থাপকের শুনানি পুরদমে চলতে থাকে। গত সেপ্টেম্বরে তাকে জামিন দেয় আদালত। পরবর্তীতে তার মামলাগুলো সাউথওয়ার্ক রাজকীয় আদালতে পাঠানো হয়।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ -UK, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply