• ১৩ বৈশাখ ,১৪৩১,27 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইউরোপীয় ইউনিয়নকে ব্ল্যাকমেল করার জন্য জার্মানী সতর্ক করলো ব্রিটেনকে

| ডিসেম্বর 26, 2012 | 0 Comments

ইউরো সংবাদ: জার্মান অর্থমন্ত্রী উলফগ্যাং শ্যাবল রবিবার সংবাদপত্রে ব্রিটেনের ব্ল্যাকমেলের বিরুদ্ধে দেয়া এক সাক্ষাত্কারে, ব্রিটেনকে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোকে ব্ল্যাকমেল না করার এবং ব্রাসেলস থেকে ক্ষমতা ফেরৎ না নেবার জন্য সতর্ক করেছেন।

শ্যাবল বলেন,”আমরা ইউরোপীয় ইউনিয়নের মধ্যে ব্রিটেনকে রাখতে চাই এবং এতে জোরপূর্বক কোন বল প্রয়োগ করা হচ্ছে না। কিন্তু আমি এটাও বলবো যে, এর মানে এই নয় যে কেউ আমাদের ব্ল্যাকমেল করতে পারেন।”

শ্যাবল বলেন, ইউরোপীয় ইউনিয়ন থেকে বিশ্বের বাকী দেশগুলোতে একটি স্পষ্ট বার্তা প্রেরণ করা হবে। আরও বলেন,“আমাদের ব্রিটিশ  বন্ধু  বিপদজনক নয় কিন্তু একটি সংশোধন  অনিশ্চয়তা তৈরি করবে।”

১৯৭৩ সাল থেকে ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নের সাথে জড়িত কিন্তু ব্রিটেন ১৭ জাতি ইউরোপীয় অঞ্চলে  যোগদান করেনি। ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেন, যে এখনও তিনি ইইউ ব্রিটিশ সদস্যপদ সমর্থন করেন কিন্তু আমরা “স্থিতাবস্থা” গ্রহণ করবো না এবং আমরা “নতুন নিষ্পত্তির” আশা করছি।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Belgium, ইউরো-সংবাদ - German, ইউরো-সংবাদ - Italy, ইউরো-সংবাদ -UK, জার্মান, প্রচ্ছদ, যুক্তরাজ্য, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply