ইউরোপীয় দেশগুলোতে বছরে দুর্নীতি হয় ১২ হাজার কোটি ইউরো

| ফেব্রুয়ারী 12, 2014 | 0 Comments

ইউরো সংবাদ:  ইউরোপীয় দেশগুলোতে দুর্নীতি ‘শ্বাসরুদ্ধকর’ অবস্থায় পৌঁছেছে বলে জানিয়েছে ইউরোপীয় কমিশন। এ সংস্থাটি বলেছে, প্রতি বছর ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোতে দুর্নীতির ফলে ১২,০০০ কোটি ইউরোর সমপরিমাণ অর্থের আর্থিক ক্ষতি হচ্ছে।

ইউরোপীয় ইউনিয়নের স্বরাষ্ট্র বিষয়ক কমিশনার সেসিলিয়া মাল্মস্ট্রোম এ ব্যাপারে একটি প্রতিবেদন প্রকাশ করেছেন। সুইডিশ দৈনিক গোয়েটেবোর্জ-পোসটেনে প্রকাশিত প্রতিবেদনে তিনি বলেছেন, দুর্নীতি ভেতর থেকে গণতন্ত্রকে খেয়ে ফেলছে এবং বৈধ অর্থনীতির চাকা থেকে সম্পদ সরিয়ে নিচ্ছে। এ প্রতিবেদন তৈরি করার জন্য কমিশন ইউরোপীয় ইউনিয়নভুক্ত ২৮টি দেশের সবগুলোতে সমীক্ষা চালিয়েছে বলে দাবি করেন তিনি।

মাল্মস্ট্রোম লিখেছেন, “ইউরোপের এ সমস্যা শ্বাসরুদ্ধকর অবস্থায় পৌঁছেছে। তবে সুইডেনে এ সমস্যা সমচেয়ে কম।” ইউরোপীয় কমিশন বলছে, তারা এ ধরনের প্রতিবেদন এই প্রথম তৈরি করেছেন। সেইসঙ্গে এ দুর্নীতি কীভাবে রোধ করা যায় তারও উপায় বাতলে দিয়েছে এ কমিশন। এটি বলেছে, ইউরোপীয় ইউনিয়নের প্রতিষ্ঠানগুলোর বাইরে এর অন্তর্ভূক্ত সরকারগুলোকে দুর্নীতি প্রতিরোধে মূল কাজ করতে হবে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Belgium, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ - German, ইউরো-সংবাদ - Greece, ইউরো-সংবাদ - Italy, ইউরো-সংবাদ - Portugal, ইউরো-সংবাদ - Spain, ইউরো-সংবাদ -UK, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply