• ১৯ বৈশাখ ,১৪৩১,02 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

রুশভাষী বিশেষজ্ঞ নিয়োগ দিচ্ছে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই৫

| এপ্রিল 29, 2014 | 0 Comments

ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই৫’এর সদর দফতর

ইউরো সংবাদ: ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই৫ রুশ ভাষাভাষী আরো বিশেষজ্ঞ নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ইউক্রেন সংকটকে কেন্দ্র করে গোয়েন্দা তৎপরতা জোরদার করার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।  রুশভাষী এসব গোয়েন্দা বিশ্লেষককে ফোন ও ইমেইলে  আড়িপাতার তৎপরতা তদারকির কাজে লাগানো হবে।

ব্রিটিশ দৈনিক টাইমসের সংবাদদাতা ডেভিড লিপার্ড জানিয়েছেন, চলতি সপ্তাহের দৈনিকগুলোতে এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং এমআই৫-এর ওয়েব সাইটে এ সংক্রান্ত বিজ্ঞাপন পাওয়া যাচ্ছে।

সফল প্রার্থীদেরকে রুশভাষী টেলিফোনে আড়িপেতে সংগ্রহ করা লিখিত নথিপত্রের বিষয়ে কাজ করতে হবে। এ ছাড়া, এমআই৫-এর তদন্তকারী কর্মকর্তাদের প্রয়োজনমত বিশেষজ্ঞ  সহায়তাও দিতে হবে।

এমআই৫-এর রুশভাষী গোয়েন্দা কর্মকর্তাদের ব্রিটেনের সিক্রেট ইন্টেলিজেন্স সার্ভিস বা এসআইএস বা এমআই৬ এবং ব্রিটিশ সরকারের আড়িপাতা বিষয়ক সংস্থা গভার্মেন্ট কম্যুনিকেশন্স হেডকোয়াটার্স বা জিসিএইচকিউকেও প্রয়োজনীয় সহায়তা দিতে হবে। রুশভাষী এ সব গোয়েন্দা কর্মকর্তাকে বছরে ৩০ হাজার পাউন্ড স্টার্লিং বেতন দেয়া হবে। প্রার্থীদেরকে রুশ ভাষায় অনর্গল কথা বলার দক্ষতা পাশাপাশি অবশ্যই ব্রিটিশ নাগরিক হতে হবে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ -UK

About the Author ()

Leave a Reply