• ১৯ বৈশাখ ,১৪৩১,02 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বৃটেনের ওয়েলসের কার্ডিফে আনন্দঘন ও ধর্মীয় ভাবগম্বীর পরিবেশে পবিত্র ঈদ উল আযহা উদযাপিত

| অক্টোবর 10, 2014 | 0 Comments

IMG_66407611079864

কার্ডিফ থেকে বদরুল মনসুর:: আত্মত্যাগ ও বিসর্জনের মহান বার্তাকে বুকে লালন ও পবিত্র সৌদি আরবকে অনুস্মরণ করে প্রতি বছরের ন্যায় সমগ্র বৃটেনের সাথে গত ৪ অক্টোবর শনিবার ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের মুসলিম কমিউনিটি আনন্দঘন ও ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদ উল আযহা উদযাপন করেছে।
কার্ডিফের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এ- ইসলামিক কালচারেল সেন্টারে সকাল ৮টায় অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব মোহাম্মদ বদরুল হক ও দ্বিতীয় জামাতের নামাজে ইমামতি করেন ক্বারী শাহ তসলিম আলী।
রিভারসাইড জালালিয়া মসজিদ এ- ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানে সকল ৮.৩০ মিনিটে অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মাওলানা আসাদুল হক ও ২য় জামাতের নামাজ পড়ান হাফিজ খায়রুল আলম।
কার্ডিফ শাহজালাল মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব আলী ও মসজিদ কমিটির জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদ, রিভারসাইড মসজিদের চেয়ারম্যান মো: বশির আহমদ ও জেনারেল সেক্রেটারী হাজী লিয়াকত আলী স্ব স্ব মসজিদের মুসল্লীয়ানদের উদ্দেশ্যে ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।
খোতবা পূর্ব আলোচনায় ইমামগণ বলেন ঈদ উল আযহা আত্মত্যাগের মহিমায় ভাস্বর, মূলত আল্লাহতায়ালার নৈকট্য ও সন্তুষ্টি হাসিলের উদ্দেশ্যে আত্মকুরবান করার চেতনা জাগ্রত করে।
উভয় মসজিদের দোয়ার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন ও মুসলিম উম্মার সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।
কার্ডিফ শাহজালাল মসজিদ এন্ড কালচারেল সেন্টারের ঈদ উল আযহার সফল ব্যবস্থাপনায় কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবার, সেক্রেটারী মকিস মনসুর আহমদ, ট্রেজারার হারুনুর রহমান, বকশী হারুনুর রশিদ, জুবায়ের আহমদ চৌধুরী, মো: দিলওয়ার চৌধুরী, শেখ মো: আনোয়ার, মতিউর রহমান, শাহ মো: গোলাম কিবরিয়া, সৈয়দ রিপন ও হাজী ময়না মিয়া অকান্ত পরিশ্রম করেছেন।
কার্ডিফ শাহজালাল মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব আলী ও জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদ সুন্দর ও সুষ্টভাবে পবিত্র ঈদ উল আযহা উদযাপন করতে সার্বিক সহযোগিতার জন্য কমিটির সদস্যবৃন্দও কমিউনিটির সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

Category: Community UK, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply