• ৬ জ্যৈষ্ঠ ,১৪৩১,20 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

রেলের সাড়ে ৪ হাজার বাসা বেদখলে

| জুলাই 5, 2015 | 0 Comments

mujibul_haq_দেশের খবর: রেলওয়ের বেশ কিছু বাসা বেদখলে রয়েছে বলে স্বীকার করেছেন রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক। তিনি বলেন, এ পর্যন্ত ৪,৫৩৮টি বাসা বেদখল হিসেবে চিহ্নিত হয়েছে।

রোববার (০৫ জুলাই) জাতীয় সংসদে প্রশ্ন-উত্তরকালে সরকার দলীয় সদস্য নুরুন্নবী চৌধুরীর লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য দেন।

মুজিবুল হক বলেন, বেদখল হওয়া বাসা উদ্ধারের জন্য ইতোমধ্যে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। তবে কোথায় কোন বাসা বেদখলে রয়েছে তা বলেননি মন্ত্রী।

নুরুল ইসলাম ওমরের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্তমানে ৪৫৮টি রেল স্টেশন রয়েছে। রেল স্টেশনে যাত্রীদের সুবিধার জন্য টয়লেট ও ওয়েটিং রুমের সেবা বৃদ্ধি করা হয়েছে, হচ্ছে।

মো. আবদুল্লাহর অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে এ পর্যন্ত ১০৬ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হয়েছে।

তিনি বলেন, সরকার পরিকল্পিতভাবে রেললাইন নির্মাণের লক্ষে মহাপরিকল্পনা গ্রহণ করেছে। রেলওয়ের মহাপরিকল্পনা জুলাই ২০১০ থেকে জুন ২০৩০ সাল পর্যন্ত বাস্তবায়ন করা হবে। মহাপরিকল্পনার আওতায় ৪টি ধাপে ২৩৫টি প্রকল্প বাস্তবায়িত হবে। রেলওয়ের মাস্টার প্ল্যান বাস্তবায়িত হলে নতুনভাবে ১৫টি জেলা রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আসবে।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply