• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,19 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

অবৈধ অভিবাসী ঠেকাতে ব্রিটিশ সেনাবাহিনীর সহায়তা চেয়েছে ফ্রান্স

| আগস্ট 17, 2015 | 0 Comments

9b6e126a0e0dada5713d669520563c19_XLইউরো সংবাদ: ফরাসি পুলিশ দেশটির বন্দরনগরী ক্যালাসিসে ক্রমবর্ধমান অবৈধ অভিবাসী ঠেকাতে ব্রিটিশ সেনাবাহিনীর সহায়তা চেয়েছে।

 ক্যালাসিসের পুলিশ প্রধান ব্রুনো নোয়েল  (সোমবার) ফরাসি পুলিশের সংখ্যাল্পতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, নগরীর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। ইউরোটানেল এলাকায় ফরাসি সীমান্ত পুলিশের মাত্র ১৫টি চৌকির কথা উল্লেখ করে তিনি আরো বলেন, এ অবস্থায় ব্রিটিশ সেনাবাহিনীর সহায়তা নেয়া যায়।

 কিন্তু অনেক ফরাসি নাগরিক মনে করছেন, অস্থিতিশীলতা ঠেকাতে বিদেশি সেনা মোতায়েন  হলে তাতে ফ্রান্সের ‘জাতীয় গৌরব’ ক্ষতিগ্রস্ত হবে। অবশ্য এ প্রস্তাবের পক্ষেই মত প্রকাশ করেছে অনেক ব্রিটিশ। এ দলে সুরির পুলিশ এবং অপরাধ বিষয়ক প্রধান কেভিন হুরলি ও ইউকেআইপি দলের নিগেল ফারাগে রয়েছেন।

 আফ্রিকা এবং মধ্যপ্রাচ্য থেকে আগত অভিবাসীদের সমাবেশস্থল হয়ে উঠেছে ক্যালাসিস। এসব মানুষ প্রতিদিনই ট্রাকে চেপে ব্রিটেনে ঢোকার চেষ্টা করে। ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের অনুসন্ধানে জানা গেছে,২০১৪ সালে ক্যালাসিসের আশপাশে ১৫ জন অভিবাসী প্রাণ হারিয়েছে। এদের মধ্যে কয়েকজন কিশোর-কিশোরী রয়েছে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ -UK, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply