• ২৭ বৈশাখ ,১৪৩১,10 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

অস্ট্রেলিয়ার কাছে বাংলাদেশের বড় ব্যবধানে পরাজয়

| সেপ্টেম্বর 4, 2015 | 0 Comments

150903133909_bd_australia_football_640x360_gettyস্পোর্টস: বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের খেলায় অস্ট্রেলিয়ার কাছে ৫ -০ ব্যবধানের হেরেছে বাংলাদেশ। বৃহস্পতিবার পার্থে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

খেলার শুরু থেকে অষ্ট্রেলিয়া দলের আক্রমনাত্নক ফুটবলে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। খেলা শুরুর ছয় মিনিটের মাথায় বাংলাদেশের জালে প্রথম বল ঢোকে। এর দুই মিনিট পরেই আরেকটি গোল হজম করতে হয় বাংলাদেশ দলকে। সব মিলিয়ে প্রথমার্ধেই বাংলাদেশ ৪ -০ গোলে পিছিয়ে পড়ে।

পুরো খেলাতেই বাংলাদেশ ছিল একবারে কোণঠাসা। খেলার বেশিরভাগ সময় জুড়েই অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের পায়ে বল। বাংলাদেশের দিক থেকে তেমন কোন কার্যকরী আক্রমণ গড়ে উঠেনি।

বেশিরভাগ সময় অস্ট্রেলিয়ার আক্রমণ সামলাতে ব্যস্ত ছিলেন বাংলাদেশের খেলোয়াড়রা। ফুটবল শক্তির বিচারে অস্ট্রেলিয়া বাংলাদেশের তুলনায় অনেক এগিয়ে। যদিও বাংলাদেশ আগেই বলেছিল তারা আক্রমনাত্নক খেলবে।

এর আগে বাংলাদেশ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু নিজেও স্বীকার করেন অস্ট্রেলিয়ার দল বাংলাদেশের তুলনায় অনেক এগিয়ে রয়েছে। তবে তারা প্রতিপক্ষকে প্রতিপক্ষ হিসাবেই ভাবছেন।

তিনি বলেছিলেন, “বাংলাদেশ রক্ষণাত্মক খেলা খেলবে না, কারণ তাহলে দলটি ভুরি ভুরি গোল খেতে পারে। তাই বাংলাদেশ আক্রমণাত্মক খেলাই খেলবে এবং একটি প্রধান লক্ষ্য থাকবে গোল ঠেকানো”

কিন্তু সেই কথা কাজে লাগেনি বাংলাদেশের জন্য। প্রথম ত্রিশ মিনিটে বাংলাদেশ চারটি গোল খেলেও পরের ৬০ মিনিটে বাংলাদেশের জালে একবার বল ঢুকেছে।

পরাজয়ের ব্যবধান এ বেশি হবে সেটা হয়তো অনেক বাংলাদেশী সমর্থক ভাবেননি।

Category: 1stpage, Scroll_Head_Line, শীর্ষ সংবাদ, স্পোর্টস

About the Author ()

Leave a Reply