• ৬ জ্যৈষ্ঠ ,১৪৩১,20 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বোমার হুমকিতে কানাডায় অবতরণ করল টার্কিশ এয়ারলাইন্সের বিমান

| নভেম্বর 23, 2015 | 0 Comments

b83108710df7dbe986c63cd7cdce39bb_XLআন্তর্জাতিক: বোমা পেতে রাখার হুমকির কারণে তুরস্কের রাষ্ট্রীয় বিমান সংস্থা টার্কিশ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান নির্ধারিত গতিপথ পরিবর্তন করে কানাডায় জরুরি অবতরণ করেছে।

 কানাডার পুলিশ জানিয়েছে, ২৫৬ আরোহীবাহী বিমানটি  (রোববার) সকালে  হ্যালিফ্যাক্স স্ট্যানফিল্ড আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে। নিউ ইয়র্ক থেকে তুরস্কের সবচেয়ে জনবহুল শহর ইস্তাম্বুলে যাওয়ার পথে বিমানটিকে জানানো হয় এতে বোমা পেতে রাখা হয়েছে।

 কানাডা পুলিশের নোভা স্কোটিয়া শাখা জানিয়েছে, বিমানটির যাত্রীদের বাসে করে টার্মিনাল ভবনে নিয়ে যাওয়া হয়েছে। সেই সঙ্গে বিমানটিতে ডগ স্কোয়াড নিয়ে তল্লাশি চালাচ্ছে বিশেষ বাহিনী।

 কানাডার পুলিশ জানিয়েছে, গ্রীনিচমান সময় রোববার ভোর ৪টা ৫০ মিনিটে বিমানটিতে বোমা পেতে রাখার কথা জানানো হয়। কিন্তু ততক্ষণে তুর্কি বাণিজ্যিক যাত্রীবাহী বিমানটি জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আকাশে উড্ডয়ন করেছে। এ অবস্থায় কন্ট্রোল টাওয়ার থেকে পাইলটদের এ তথ্য জানানোর পর তারা কানাডায় জরুরি অবতরণ করেন।  কিন্তু কে বা কারা কোথা থেকে কিভাবে হুমকি দিয়েছে সে সম্পর্কে ‘তদন্তের স্বার্থে’ কিছু জানাতে অপারগতা প্রকাশ করেছে কানাডার পুলিশ। তবে এ হুমকির সঙ্গে জড়িতদের ধরার চেষ্টা চলছে বলে তারা জানিয়েছে।

 এর আগে গত ১৭ নভেম্বর একই ধরনের হুমকির কারণে আমেরিকা থেকে প্যারিসগামী এয়ার ফ্রান্সের দু’টি বিমান গতিপথ পরিবর্তন করতে বাধ্য হয়।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply