• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফরাসি মন্ত্রীদের দ্বারা মুসলিম পণ্ডিতদের সঙ্গে আলোচনা বয়কট ঘোষণা

| মে 9, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ দুই ফরাসি মন্ত্রী বুধবার ইউরোপীয় ইউনিয়নের ভবিষ্যতের উপর একটি সম্মেলন বর্জন করে কেননা  তারা বিতর্কিত মুসলিম পণ্ডিত এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তারিক রমজানের সেই সম্মেলনে উপস্থিতির কথা অজ্ঞাত ছিলেন। তারা ঐ বিতর্কিত মুসলিম পণ্ডিতের সঙ্গে আলোচনা বয়কট করেন।

ফরাসি সমাজতান্ত্রিক দুই মন্ত্রী Manuel Valls এবং Najat Vallaud-Belkacem বুধবার ফ্লোরেন্সে ইউরোপীয় ইউনিয়নের ভবিষ্যতের উপর একটি সম্মেলনে অংশগ্রহণ করতে অস্বীকার করেন যখন
তারা আবিষ্কার করেন  বিতর্কিত সুইস দার্শনিক তারিক রমজান এই আলোচনায় অংশ নেবেন।
সুইস শিক্ষায় শিক্ষিত তারিক রমজান এর পিতামহ হাসান আল বান্না, মিশরীয় মুসলিম ব্রাদারহুড এর প্রতিষ্ঠাতা। তিনি যেমন একজন সংস্কারবাদী হিসেবে প্রশংসিত ঠিক তেমনি একজন মৌলবাদী হিসেবে নিন্দিত হয়েছেন। পাশ্চাত্য সমাজের ওপর তাঁর তত্ত্ব এবং কিভাবে আধুনিক ইসলাম ইউরোপে তার আকৃতি নেবে- এ বিষয়গুলো যথেষ্ট বিতর্কিত প্রমানিত হয়েছে।

১৯৯৫ সালে তার আলজেরিয়ার সন্ত্রাসীদের সাথে যোগসূত্র থাকার কারণে সাময়িকভাবে তার ফ্রান্সে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। এছাড়াও ২০০৩ সালে তিনি ফ্রান্সের মন্ত্রী, নিকোলাস সারকোজির সঙ্গে সংঘর্ষে লিপ্ত হন।

তাছাড়া রমজানের কিছু কুখ্যাত বিতর্ক ও সারকোজি রাষ্ট্রপতি থাকাকালীন সময়ে তার স্পষ্ট সমালোচনার মত কিছু ঘটনা আজ তাকে দেশ ও রাজনীতিবিদদের জন্য একটি বিপজ্জনক বিতর্কিত চিত্রে পরিণত করেছে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply